চিন্নাস্বামী স্টেডিয়াম গম গম করছিল বিরাট কোহলির নামে স্লোগানে। তাঁর ব্যাটে যখন একের পর চার, ছয় আসছিল, গ্যালারিতে উত্তাপ বাড়ছিল। আইপিএলের একটি মরসুমে সবচেয়ে বেশি রান করা ক্রিকেটার পান অরেঞ্জ ক্যাপ। আপাতত তা আরসিবির প্রাক্তন অধিনায়ক বিরাট 

কোহলির (Virat Kohli) দখলে।
চার-ছয়ের ফুলঝুরিতে ধামাকা, কিং কোহলির দখলে অরেঞ্জ ক্যাপের সিংহাসন

চার-ছয়ের ফুলঝুরিতে ধামাকা, কিং কোহলির দখলে অরেঞ্জ ক্যাপের সিংহাসন
Image Credit source: IPL Website


কলকাতা: হাউসফুল চিন্নাস্বামী স্টেডিয়াম গম গম করছিল বিরাট কোহলির নামে স্লোগানে। তাঁর ব্যাটে যখন একের পর চার, ছয় আসছিল, গ্যালারিতে উত্তাপ বাড়ছিল। আইপিএলের একটি মরসুমে সবচেয়ে বেশি রান করা ক্রিকেটার পান অরেঞ্জ ক্যাপ। আপাতত তা আরসিবির প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলির (Virat Kohli) দখলে।  এর এই প্রতিবেদনে জেনে নিন এ বারের আইপিএলের ৬টি ম্যাচের পর অরেঞ্জ ক্যাপের দৌড়ে থাকা প্রথম ১০ ক্রিকেটার কারা।

চলতি আইপিএলে এখনও অবধি ৬টি ম্যাচ হওয়ার পর অরেঞ্জ ক্যাপের দৌড়ে থাকা প্রথম ১০ ক্রিকেটার হলেন—

১. বিরাট কোহলি – চলতি আইপিএলে ২টি ম্যাচ খেলে ৯৮ রান করেছেন বিরাট কোহলি। আরসিবির প্রাক্তন অধিনায়ক সেই সুবাদে অরেঞ্জ ক্যাপের সিংহাসনে বিরাজমান।

২. স্যাম কারান – পঞ্জাব কিংসের স্যাম কারান এ বারের আইপিএলে জোড়া ম্যাচ খেলে করেছেন ৮৬ রান। তিনি রয়েছেন অরেঞ্জ ক্যাপের তালিকায় দুই নম্বরে।

৩. সঞ্জু স্যামসন – অরেঞ্জ ক্যাপের তালিকায় তিনে রাজস্থান রয়্যালসের অধিনায়ক সঞ্জু স্যামসন। ১ ম্যাচে তিনি করেন ৮২ রান।

৪. শিখর ধাওয়ান – পঞ্জাব কিংসের অধিনায়ক শিখর ধাওয়ান এ বারের আইপিএলে এখনও অবধি ২টি ম্যাচ খেলেছেন। করেছেন ৬৭ রান। রয়েছেন অরেঞ্জ ক্যাপের তালিকায় চারে।

৫. দীনেশ কার্তিক – আরসিবির সিনিয়র উইকেট কিপার ব্যাটার দীনেশ কার্তিক চলতি আইপিএলে ২টি ম্যাচে করেন ৬৬ রান। তিনি আইপিএলের অরেঞ্জ ক্যাপের তালিকায় ৫ নম্বরে রয়েছেন।

৬. আন্দ্রে রাসেল – কেকেআরের আন্দ্রে রাসেল এই তালিকায় ছয় নম্বরে নেমেছেন। ১ ম্যাচে তিনি করেছেন ৬৪ রান।

৭. নিকোলাস পুরান – লখনউ সুপার জায়ান্টসের নিকোলাস পুরান অরেঞ্জ ক্যাপের দৌড়ে সাতে রয়েছেন। এক ম্যাচে তিনি করেন ৬৪ রান।

৮. হেনরিখ ক্লাসেন – সানরাইজার্স হায়দরাবাদের হেনরিখ ক্লাসেন কেকেআরের বিরুদ্ধে ৬৩ রান করেছিলেন। তিনি অরেঞ্জ ক্যাপের দৌড়ে নেমে গিয়েছেন আটে।

৯. অনুজ রাওয়াত – আরসিবির অনুজ রাওয়াত রয়েছেন অরেঞ্জ ক্যাপের দৌড়ে ৯ নম্বরে রয়েছেন। জোড়া ম্যাচের শেষে তিনি করেন ৫৯ রান।

১০. লোকেশ রাহুল – লখনউ সুপার জায়ান্টসের অধিনায়ক কেএল রাহুল একটি ম্যাচে ৫৮ রান আপাতত তিনি সেই সুবাদে অরেঞ্জ ক্যাপের দৌড়ে ১০এ রয়েছেন।


Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours