'কমলে' ফুটবে কমল? কংগ্রেস ছেড়ে আজই বিজেপিতে যেতে পারেন কমল নাথ, জোর জল্পনা
কমল নাথ।

ভোপাল: লোকসভা নির্বাচনের আগেই একের পর এক ধাক্কার মুখে কংগ্রেস। দল ছাড়ছেন বড় বড় নেতারা। সম্প্রতিই দল ছেড়েছেন মিলিন্দ দেওরা থেকে শুরু করে অশোক চভন, বাবা সিদ্দিকি থেকে লাল বাহাদুর শাস্ত্রীর নাতি প্রভাকর শাস্ত্রী। এবার আরও বড় ধাক্কা খেতে চলেছে কংগ্রেস। সূত্রের খবর, কংগ্রেস ছাড়তে চলেছেন মধ্য় প্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা প্রবীণ নেতা কমল নাথ। আজই কংগ্রেস থেকে ইস্তফা দিতে পারেন তিনি। যোগ দেবেন বিজেপিতে। একা কমল নাথ নন, তাঁর ছেলে নকুল নাথও বিজেপিতে যোগ দিতে পারেন। ইতিমধ্যেই দিল্লিতে এসে পৌঁছেছেন কমল নাথ।


জল্পনা শুরু হয়েছিল শুক্রবার থেকেই। বিজেপির মুখপাত্র তথা কমল নাথের প্রাক্তন মিডিয়া পরামর্শতদাতা নরেন্দ্র সালুজা একটি ছবি পোস্ট করেন। ছবিতে ছিলেন কমল নাথ ও তাঁর ছেলে নকুল। ছবির ক্য়াপশনে নরেন্দ্র সালুজা লেখেন, “জয় শ্রী রাম”। এরপরই গুঞ্জন শুরু হয় যে কংগ্রেস ছেড়ে কি বিজেপিতে যোগ দিতে পারেন কমল নাথ ও তাঁর ছেলে নকুল নাথ।




এ দিন সকালেই জল্পনা বাড়িয়ে নকুল নাথ, যিনি মধ্য প্রদেশের চিন্দওয়াড়ার সাংসদ, তিনি নিজের এক্স প্রোফাইলের বায়ো থেকে কংগ্রেসের নাম বাদ দেন। যদিও কমল নাথ বা তাঁর ছেলে কেউই এই বিষয়ে সরাসরি মন্তব্য করেননি।



শনিবার দুপুরেই দিল্লি এসে পৌঁছেছেন মধ্য প্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী। সাংবাদিকরা তাঁকে বিজেপিতে যোগদানের জল্পনা নিয়ে প্রশ্ন করলে তিনি বলেন, “আপনারা এত উত্তেজিত কেন হয়ে পড়ছেন? যদি এরকম কিছু হয়, তবে আমি আপনাদের অবশ্যই জানাব।”


এদিকে, গতকালই এই প্রসঙ্গে কংগ্রেসের আরেক প্রবীণ নেতা তথা প্রাক্তন মুখ্যমন্ত্রী দিগ্বিজয় সিং জানান, কমল নাথের সঙ্গে তাঁর ফোনে কথা হয়েছে। তিনি বলেন, “যে ব্যক্তি নেহরু-গান্ধী পরিবারের হাত ধরে রাজনৈতিক কেরিয়ার শুরু করেছিলেন, তিনি কংগ্রেস ছেড়ে দেবেন, এটা কী করে আশা করা যায়? এরকম কিছু আশা করাই উচিত নয়।”
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours