রাজ্যপাল সিভি আনন্দ বোস সম্প্রতি সন্দেশখালি যান। রাজ্যপালকে সামনে পেয়ে বহু মহিলা তাঁদের অভিযোগ জানান। রাজ্যপালের কাছে কান্নাকাটি পর্যন্ত করেন মহিলারা। রাজ্যপাল তাঁদের আশ্বাস দিয়েছিলেন, যা যা করার তিনি করবেন। আপাতত ৩টি রুমের ব্যবস্থা করা হয়েছে রাজভবনে। 

সাজানো ঘর। বিশাল খাট, সোফা, ঘরে ঘরে ফোন, চেয়ার টেবিল সুসজ্জিত। তবে সুদূর সন্দেশখালি থেকে কলকাতার রাজভবনে এসে কতদিনই বা থাকবেন, ফিরতে তো হবেই নিজেদের গ্রামে। তখন নিরাপত্তার কী হবে? এসব প্রশ্নও ঘুরপাক খাচ্ছে সন্দেশখালির মহিলাদের মনে।

 রাজভবনে খোলা হচ্ছে 'পিস হোম', সন্দেশখালির মহিলাদের নতুন 'ঠিকানা'
রাজভবনে খোলা হয়েছে পিস হোম।

কলকাতা: সন্দেশখালির মহিলাদের জন্য পিস হোম। পিস হোম খোলা হচ্ছে রাজভবনে। নিরাপত্তাহীনতায় ভোগা মহিলাদের আপাতত রাজভবনে পিস হোমে থাকার ব্যবস্থা করা হচ্ছে। সন্দেশখালির মহিলারা, যাঁরা বারবার প্রকাশ্যে অভিযোগ তুলেছেন তাঁদের কোনও নিরাপত্তা নেই। রাজ্য পুলিশের নিরাপত্তায় যাঁরা ভরসা রাখতে পারছেন না বলে দাবি করেছেন, তাঁদের জন্য রাজভবনে পিস হোম বলে জানা যাচ্ছে।


রাজ্যপাল সিভি আনন্দ বোস সম্প্রতি সন্দেশখালি যান। রাজ্যপালকে সামনে পেয়ে বহু মহিলা তাঁদের অভিযোগ জানান। রাজ্যপালের কাছে কান্নাকাটি পর্যন্ত করেন মহিলারা। রাজ্যপাল তাঁদের আশ্বাস দিয়েছিলেন, যা যা করার তিনি করবেন।

সোমবার সন্দেশখালিতে জাতীয় মহিলা কমিশনের চেয়ারপার্সন রেখা শর্মা যান। সেখানকার মহিলাদের সঙ্গে কথা বলেন তিনি। জানান, সন্দেশখালিতে নিরাপত্তাহীনতায় ভুগছেন মহিলারা। ধর্ষণ, যৌন হেনস্থা-সহ একাধিক অভিযোগ তিনি পেয়েছেন বলে জানান। এ নিয়ে আজই রাজভবনেও যাওয়ার কথা তাঁর। রেখা শর্মা বলেন, “এখানে এত খারাপ অবস্থা মহিলারা আমাকে ছাড়তে চাইছেন না। এখানে রাষ্ট্রপতি শাসন ছাড়া আর কিছু হবে বলে আমার মনে হয় না।”
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours