একইসঙ্গে বসিরহাটের পুলিশসুপারকে রিপোর্ট দিতেও নির্দেশ দিয়েছেন বিচারপতি । ১ ফেব্রুয়ারি থেকে ১৯ তারিখ পর্যন্ত যতগুলি অপরাধমূলক ঘটনার অভিযোগ দায়ের হয়েছে সেই রিপোর্ট দিতে হবে এসপিকে। ৭ দিনের মধ্যে রিপোর্ট দিতে নির্দেশ কোর্টের।

 সন্দেশখালিতে ১৪৪ ধারায় অন্তর্বর্তী স্থগিতাদেশ হাইকোর্টের
কলকাতা হাইকোর্ট।

কলকাতা: সন্দেশখালিতে ১৪৪ ধারার উপর অন্তর্বর্তী স্থগিতাদেশ জারি করেছে কলকাতা হাইকোর্ট। সোমবার বিচারপতি কৌশিক চন্দ নির্দেশ দেন, পরবর্তী নির্দেশ না দেওয়া অবধি এই নির্দেশ বহাল থাকবে। বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী সন্দেশখালিতে যেতে চেয়ে মামলা করেন। আদালতের নির্দেশ, মঙ্গলবার সন্দেশখালি যেতে পারবেন শুভেন্দু। স্থানীয় থানায় বিরোধী দলনেতার রুটম্যাপ দিতে হবে। রাজ্য পুলিশকে নজর রাখতে হবে যাতে কোনও অপ্রীতিকর পরিস্থিতি না হয়।


একইসঙ্গে বসিরহাটের পুলিশসুপারকে রিপোর্ট দিতেও নির্দেশ দিয়েছেন বিচারপতি । ১ ফেব্রুয়ারি থেকে ১৯ তারিখ পর্যন্ত যতগুলি অপরাধমূলক ঘটনার অভিযোগ দায়ের হয়েছে সেই রিপোর্ট দিতে হবে এসপিকে। ৭ দিনের মধ্যে রিপোর্ট দিতে নির্দেশ হাইকোর্টের।

এদিন শুভেন্দু অধিকারীর আইনজীবী বলেন, যে চার জায়গায় তিনি যেতে চান, সেখানে যেতে গেলে ১৪৪ ধারা রয়েছে এমন এলাকা পার করেই যেতে হবে। শুভেন্দু অধিকারীর সঙ্গে শঙ্কর ঘোষও যেতে চান। সঙ্গে নিজস্ব নিরাপত্তা কর্মী। অন্যদিকে কেন্দ্রের আইনজীবী জানান, জয়েন্ট ডিরেক্টর তাদের অ্যাডভাইজারি রিপোর্ট দিয়েছে। নির্দেশ দিলে সিআইএসএফ, বিএসএফ দেওয়া যেতে পারে।


বিচারপতি প্রশ্ন করেন, কেন্দ্র কী চাইছে। কেন্দ্রের আইনজীবী জানান, তাঁদের কিছু জানা নেই এ নিয়ে। নির্দেশ পেলে নিরাপত্তা দেওয়া হবে। আদালত জানায়, ১৪৪ ধারা মানে একসঙ্গে ৫ জন এক জায়গায় থাকতে পারবেন না। এরপরই শুভেন্দুকে শর্তসাপেক্ষে সন্দেশখালি যাওয়ার অনুমতি দেওয়া হয়।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours