২০২৩ সালের নভেম্বরের পর থেকে তাঁকে অ্যাকশনে দেখা যায়নি। দক্ষিণ আফ্রিকা সফরের মাঝপথে দেশে ফিরেছিলেন ঈশান। সম্প্রতি জানা গিয়েছে হার্দিক ও ক্রুণাল পান্ডিয়ার সঙ্গে বরোদায় অনুশীলন করা শুরু করেছেন ঈশান। প্র্যাক্টিস শুরু করেছেন কিন্তু ঘরোয়া ক্রিকেটের আঙিনায় পা রাখেননি কেন ঈশান? উঠছে প্রশ্ন।

রইলেন ব্রাত্য, দ্রাবিড়ের পরামর্শ না মানাই কি কাল হল ঈশান কিষাণের?
রইলেন ব্রাত্য, দ্রাবিড়ের পরামর্শ না মানাই কি কাল হল ঈশান কিষাণের?

কলকাতা: ঈশান কিষাণের (Ishan Kishan) প্রয়োজন কি টিমে ফুরোল? নাকি টিম ম্যানেজমেন্টের সিদ্ধান্ত না মানার জন্য জাতীয় দলে ডাক পেলেন না তিনি? ইংল্যান্ডের বিরুদ্ধে শেষ ৩ টেস্টের জন্য ভারতের স্কোয়াড ঘোষণা হয়েছে। তাতে সুযোগ পাননি ঈশান। এর আগে শোনা গিয়েছিল, ঘরোয়া ক্রিকেট খেলে তাঁকে টিমে ফেরার বার্তা দেওয়া হয়েছিল। তিনি রঞ্জি ট্রফিতে খেলেননি। অবশ্য অনুশীলন শুরু করেছেন। যে কারণে ক্রিকেট মহলে অনেকেই মনে করছেন রাহুল দ্রাবিড়ের (Rahul Dravid) সিদ্ধান্ত না মানার ফলে টিমে সুযোগ পেলেন না ঈশান। তাঁকে ছেড়ে কথা বললেন না দেশের এক প্রাক্তন ক্রিকেটার।


২০২৩ সালের নভেম্বরের পর থেকে তাঁকে অ্যাকশনে দেখা যায়নি। দক্ষিণ আফ্রিকা সফরের মাঝপথে দেশে ফিরেছিলেন ঈশান। সম্প্রতি জানা গিয়েছে হার্দিক ও ক্রুণাল পান্ডিয়ার সঙ্গে বরোদায় অনুশীলন করা শুরু করেছেন ঈশান। প্র্যাক্টিস শুরু করেছেন কিন্তু ঘরোয়া ক্রিকেটের আঙিনায় পা রাখেননি কেন ঈশান? উঠছে প্রশ্ন। অবশ্য কয়েকদিন আগে দ্রাবিড় জানিয়েছিলেন, তিনি ঈশানকে বলেছিলেন ক্রিকেট খেলে টিমে ফিরতে হবে। এমনটা নয় যে তিনি তাঁকে ঘরোয়া ক্রিকেট খেলতেই হবে বলেছিলেন।


ঈশানের জাতীয় দলে না ফেরা নিয়ে তীব্র আলোচনার মাঝে প্রাক্তন ভারতীয় অলরাউন্ডার নাম না করেই তাঁকে বিঁধলেন। সোশ্যাল মিডিয়া সাইট X এ ইরফান লিখেছেন, ‘এটা বিভ্রান্ত করে যে কেউ কীভাবে অনুশীলনের জন্য যথেষ্ট ফিট হতে পারে কিন্তু ঘরোয়া ক্রিকেট খেলতে পারে না। এটা কী ভাবে বোঝা যায়?’
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours