কখনও অনেকটা দূর থেকে ছুটে এসে বল তালুবন্দি করা। কখনও শরীর শূন্যে ভাসিয়ে বল তালুবন্দি করা। কখনও চকিতে ডাইভ দিয়ে প্রতিপক্ষ ব্যাটারকে চমকে দেওয়া... এ সব ক্যাচ তো ক্রিকেট প্রেমীদের আলোচনায় থেকে যায়। এ বারের ওডিআই বিশ্বকাপেও তেমনই কয়েকটি চোখ ধাঁধানো ক্যাচ দেখা গিয়েছে।

তেইশের বিশ্বকাপের সেরা ৫ ক্যাচ, আপনার পছন্দের কোনটি?
তেইশের বিশ্বকাপের সেরা ৫ ক্যাচ, আপনার পছন্দের কোনটি?

কলকাতা: ক্রিকেটে একটা কথা বহুল প্রচলিত, ‘ধরো ক্যাচ, জেতো ম্যাচ’… এ বারের বিশ্বকাপ (ICC World Cup) চ্যাম্পিয়ন হয়েছে অস্ট্রেলিয়া। ভারতকে হারিয়ে সবরমতীর পাড় থেকে ষষ্ঠ বিশ্ব চ্যাম্পিয়ন খেতাব পেয়েছে অজিরা। আইসিসির এই মেগা টুর্নামেন্টে চার-ছয়ের ফুলঝুরি, উইকেটের বন্যার মতোই একাধিক ক্যাচও বেশ নজর কেড়েছে। এর এই প্রতিবেদনে রইল তেমনই ৫ ক্যাচের হদিশ। সঙ্গে রইল ভিডিয়ো। দেখুন তো আপনার পছন্দের ক্যাচ কোনটি?


কখনও অনেকটা দূর থেকে ছুটে এসে বল তালুবন্দি করা। কখনও শরীর শূন্যে ভাসিয়ে বল তালুবন্দি করা। কখনও চকিতে ডাইভ দিয়ে প্রতিপক্ষ ব্যাটারকে চমকে দেওয়া… এ সব ক্যাচ তো ক্রিকেট প্রেমীদের আলোচনায় থেকে যায়। এ বারের ওডিআই বিশ্বকাপেও তেমনই কয়েকটি চোখ ধাঁধানো ক্যাচ দেখা গিয়েছে। কিন্তু যে ক্যাচের সবার আগে কথা না বললেই নয়, তা হল —

বিশ্বকাপ ফাইনালে ট্রাভিস হেডের নেওয়া ক্যাচ। তাতে আউট হন টিম ইন্ডিয়ার অধিনায়ক রোহিত শর্মা। টিম ইন্ডিয়ার শুরুটা ভালো হয়েছিল। রোহিত শর্মা ৪৭ রানে ব্যাট করছিলেন। দশম ওভারে স্টেপ ডাউন করে গ্লেন ম্যাক্সওয়েলের বল বাউন্ডারির দিকে পাঠিয়েছিলেন। প্রায় ২০ মিটার দৌড়ে ডাইভ দিয়ে ক্যাচ তালুবন্দি করেন হেড।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours