দলুয়াখাঁকির বাসিন্দাদের অভিযোগ, সরকারি কোনও সাহায্য মেলেনি। সিপিএম করার মাসুল গুনতে হচ্ছে বলেও অভিযোগ করছেন তাঁরা। মাজিদা লস্কর এ গ্রামেরই বাসিন্দা। তিনি বলেন, "আমরা সারা রাত এভাবে বসে থেকেছি। কোনও সরকারি সাহায্য পাইনি। খাবার, পোশাক কিছুই নেই।"

ভয় আর অনাহারে রাত জাগল পোড়া দলুইখাঁকি
এভাবেই পুড়েছে গ্রাম।

জয়নগর: আতঙ্কপুরীর আরেক নাম এখন জয়নগরের বামনগাছির দলুয়াখাঁকি গ্রাম। ঘরবাড়ি হারিয়ে খোলা আকাশের নিচে কাটল গ্রামবাসীদের প্রথম রাত। সোমবার ভোরে নিজের বাড়ির কাছেই খুন হন বামনগাছি অঞ্চলের তৃণমূল নেতা সইফুদ্দিন লস্কর। আর সেই খুনের পরপরই বাঙাল বুড়ির মোড় থেকে চার কিলোমিটার দূরে দোলুয়াখাঁকি লস্করপাড়ায় ধরানো হয় আগুন।


এ গ্রাম সিপিএমের কর্মী সমর্থকদের শক্ত দুর্গ বলে পরিচিত। অভিযোগ, সেখানেই একের পর এক সিপিএমের কর্মী সমর্থকের বাড়ি, দোকান ভাঙচুর চালানো হয়। লাগানো হয় আগুন। মঙ্গলবার সকালে সেই গ্রাম একেবারে থমথমে। চোখে মুখে আতঙ্কের ছাপ সকলের। সবকিছু হারিয়ে লস্করপাড়ার শিশু থেকে মহিলা, বৃদ্ধের রাত কেটেছে খোলা আকাশের নিচে। ওদিকে ঠান্ডাও পড়েছে ভালই। একে তো ঠান্ডা, তার উপর আবার রাতভর পেটে পড়েনি কিচ্ছুটি।


দলুয়াখাঁকির বাসিন্দাদের অভিযোগ, সরকারি কোনও সাহায্য মেলেনি। সিপিএম করার মাসুল গুনতে হচ্ছে বলেও অভিযোগ করছেন তাঁরা। মাজিদা লস্কর এ গ্রামেরই বাসিন্দা। তিনি বলেন, “আমরা সারা রাত এভাবে বসে থেকেছি। কোনও সরকারি সাহায্য পাইনি। পুলিশ রাস্তায় ছিল। পুলিশি নিরাপত্তায় ছিলাম ঠিকই। তবে খাবার, পোশাক কিছুই নেই। এই ঠান্ডায় বাচ্চাগুলোকে নিয়ে এভাবে মাঠে পড়ে রইলাম।”
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours