একে একে আসছেন নেতা, মন্ত্রী, অতিথিরা। কালীঘাট চত্বর জুড়ে নিরাপত্তা তুঙ্গে। এদিনটায় মুখ্যমন্ত্রী আর পাঁচটা বাড়ির মেয়ের মতোই নিজের হাতে মায়ের ভোগ রান্না করেন। অতিথি আপ্যায়নও নিজেই করেন। সঙ্গে থাকেন পরিবারের সদস্যরা।

UPDATE Mamata Banerjee Kali Puja: বাড়ির পুজোয় ব্যস্ত মমতা, এলেন অভিষেক-রুজিরা
বাড়ির পুজোয় মমতা বন্দ্যোপাধ্যায়। সঙ্গে অভিষেকের মা লতা।

কলকাতা: গতকালই ফেসবুকে বাড়ির ব্রহ্মময়ীর ছবি পোস্ট করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। প্রতি বছরই কালীপুজোর সমস্ত আয়োজন নিজে দাঁড়িয়ে থেকে করেন তিনি। এবারও তার অন্যথা হচ্ছে না। রবিবার তাঁর কালীঘাটের বাড়িতে পুজো শুরু হয়েছে। একে একে আসছেন নেতা, মন্ত্রী, অতিথিরা। কালীঘাট চত্বর জুড়ে নিরাপত্তা তুঙ্গে। এদিনটায় মুখ্যমন্ত্রী আর পাঁচটা বাড়ির মেয়ের মতোই নিজের হাতে মায়ের ভোগ রান্না করেন। অতিথি আপ্যায়নও নিজেই করেন। সঙ্গে থাকেন পরিবারের সদস্যরা।


মমতার বাড়ির কালীপুজো – 

রয়েছেন মমতার দাদা অজিত বন্দ্যোপাধ্যায়, ভাই কার্তিক বন্দ্যোপাধ্যায়। অভিষেকের বাবা অমিত বন্দ্যোপাধ্যায়। পুজোয় প্রতিবারের মতো এবারও অভিষেকের মা লতা বন্দ্যোপাধ্যায় মমতার সঙ্গেই সবসময় রয়েছেন তদারকিতে। ছেলেকে সঙ্গে নিয়ে কিছুক্ষণ আগেই আসেন অভিষেক বন্দ্যোপাধ্যায়।
অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্ত্রী রুজিরা আসেন পুজোর স্থানে। সঙ্গে আছে মেয়ে আজানিয়া। অন্যদিকে স্ত্রী ও মেয়েকে নিয়ে এসেছেন দেবাশিস কুমার। এলেন সুব্রত বক্সী।

স্বাস্থ্য সচিব নারায়ণ স্বরূপ নিগমের সঙ্গে এসেছিলেন এসএসকেএমের ডিরেক্টর মণিময় বন্দ্যোপাধ্যায়। দু’জনেই ঘণ্টাখানেক থেকে বেরিয়ে যান।
মমতার বাড়ির পুজোয় এলেন শশী পাঁজা, ব্রাত্য বসু। আসেন আইপিএস অনুজ শর্মা, জাভেদ শামিমও।
এলেন কলকাতার মেয়র ফিরহাদ হাকিম। এসেছেন অরূপ বিশ্বাস, অরূপ রায়ও।
বাড়ির পুজোয় নিজে হাতে ভোগ রান্না করলেন মমতা। প্রতিবারই তিনি ভোগ রান্না করেন।
এক এক করে মুখ্যসচিব, স্বরাষ্ট্রসচিব, আইপিএস ও তথ্য় প্রযুক্তি দফতরের প্রধান সচিব রাজীব কুমার, ডিজি সকলেই বেরিয়ে গেলেন।
স্বাস্থ্য সচিব নারায়ণস্বরূপ নিগম এসেছেন। আসেন সস্ত্রীক ডিজি। কুণাল ঘোষও এসেছেন। নিজেই এগিয়ে গিয়ে আইপিএস ও তথ্য় প্রযুক্তি দফতরের প্রধান সচিব রাজীব কুমারের সঙ্গে কুশল বিনিময় করলেন। সহাস্য কুণাল। হাত জোড় করে সম্ভাষণ জানালেন রাজীব কুমারও।
এসেছেন ডেরেক ও’ব্রায়েন, শান্তনু সেন। আছেন আইপিএস বিবেক সহায়। এসেছেন মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদী। আইপিএস জ্ঞানবন্ত সিং, পুরীর জগন্নাথ মন্দিরের দ্বৈতাপতি এসেছেন কালীঘাটে মুখ্যমন্ত্রীর বাড়িতে।
পাঞ্জাবি আর পায়জামা পরে রাজীব কুমার এলেন মুখ্যমন্ত্রীর বাড়িতে। ইতিমধ্যেই ঘুরে গিয়েছেন বিধানসভার অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায়। এসেছেন সিপি বিনীত গোয়েল। সস্ত্রীক অভিনেতা সোহম আছেন মুখ্যমন্ত্রীর বাড়িতে।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours