মঙ্গলবার সকালে স্থানীয় বাসিন্দারা লক্ষ্য করেন, দেবীর গয়না চুরি হয়ে গিয়েছে। স্থানীয় বাসিন্দাদের দাবি, বড়মার অঙ্গ থেকে প্রায় পাঁচ ভরি সোনার গহনা এবং ১০০ ভরি রূপোর গয়না চুরি গিয়েছে।

 বিসর্জনের আগেই বড় মা-র ভরি ভরি সোনার গয়না চুরি!
বর্ধমানের বড় মার গয়না চুরি


বর্ধমান: বিসর্জনের আগেই তিনটি মা কালীর মন্দিরে চুরির ঘটনায় চাঞ্চল্য ছড়াল পূর্ব বর্ধমানের ভাতারের ওড়গ্রামে। খবর পেয়ে ঘটনাস্থলে যায় ভাতার থানার পুলিশ। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, ভাতারের ওড়গ্রামের নতুনপাড়া এলাকায় বড়মার মন্দিরে সোমবার রাতে চুরির ঘটনা ঘটে। বড়মা মন্দির থেকে খানিকটা দূরে ওড়গ্রামের রায়পাড়ার ক্ষ্যাপামা মন্দিরেও চুরির ঘটনা ঘটে। চুরি হয় পাশের ছোটমার মন্দিরেও ।


জানা গিয়েছে, পুজোর আগে মাকে গহনা পরানো হয় এবং বিসর্জনের আগে তা খুলে দিয়ে বিজয়া করা হয়। সোমবার সন্ধ্যা থেকে সাংস্কৃতিক অনুষ্ঠান চলছিল। রাত বারোটা পর্যন্ত মন্দির সংলগ্ন এলাকায় লোকজন ছিল। তবে কমিটির তরফে রাতে মন্দিরে কোন নিরাপত্তার ব্যবস্থা ছিল না।

মঙ্গলবার সকালে স্থানীয় বাসিন্দারা লক্ষ্য করেন, দেবীর গয়না চুরি হয়ে গিয়েছে। স্থানীয় বাসিন্দাদের দাবি, বড়মার অঙ্গ থেকে প্রায় পাঁচ ভরি সোনার গহনা এবং ১০০ ভরি রূপোর গয়না চুরি গিয়েছে। পাশাপাশি ওড়গ্রামে রায়পাড়ায় ক্ষ্যাপামা মন্দিরেও একই রাতে চুরির ঘটনা ঘটে । মন্দিরের সেবাইত শান্তি আঁকুড়ে রাতে মন্দিরেই শুয়ে ছিলেন। সকালে তাঁর নজরে আসে দেবীর অঙ্গ থেকে রূপোর মুকুট, সোনার হার দুষ্কৃতীরা নিয়ে পালিয়েছে ।


স্থানীয় বাসিন্দারা জানান, ক্ষ্যাপামার মন্দির থেকে প্রায় ১৫ ভরি সোনার গয়না ও ১০০ ভরি রূপোর সাজ চুরি গিয়েছে। পাশের ছোটমার মন্দিরও বেশ কিছু গহনা চুরি গিয়েছে। ভাতার থানার পুলিশকে খবর দেওয়া হলে,পুলিশ যায়। পুলিশ ঘটনার তদন্ত শুরু করেছে। তবে এদিন দুপুর পর্যন্ত ভাতার থানায় কোনও লিখিত অভিযোগ দায়ের হয়নি। তিনটি মন্দিরে দুঃসাহসিক চুরির ঘটনায় তীব্র ক্ষোভ প্রকাশ করেছেন এলাকাবাসী। এই ঘটনায় পুজোর আনন্দে ভাটা পড়েছে। উপযুক্ত তদন্তের দাবি জানাচ্ছেন স্থানীয় বাসিন্দারা।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours