ভারতের মাটিতে চলতি ওডিআই বিশ্বকাপের (ICC World Cup 2023) সেমিফাইনালের যোগ্যতা অর্জন করতে পারেনি বাবর আজমের পাকিস্তান (Pakistan)। দেশে ফিরে গিয়েছেন পাকিস্তানের ক্রিকেটাররা। চারিদিকে গুঞ্জন চলছে, পাকিস্তানের অধিনায়কের দায়িত্ব হারাতে চলেছেন বাবর আজম। এর মাঝে ৬ মাসের মধ্যে পাকিস্তানের বোলিং কোচের দায়িত্ব ছাড়লেন মর্নি মর্কেল।

 বিশ্বকাপে বাবরদের ভরাডুবি, ৬ মাসের মধ্যে দায়িত্ব ছাড়লেন মর্নি মর্কেল
পাক বোলিং কোচের দায়িত্ব ছাড়লেন মর্নি মর্কেল।

লাহোর: বিশ্বকাপের (ICC World Cup 2023) গ্রুপ পর্ব থেকে বিদায় নিয়েছে পাকিস্তান। বাবর আজমদের নিয়ে ক্রিকেট বিশ্বে কম সমালোচনা হচ্ছে না। সেমিফাইনালের যোগ্যতা অর্জন করতে পারেনি পাকিস্তান (Pakistan)। যার ফলে গ্রুপ পর্ব শেষ হতেই ভারত থেকে দেশে ফিরেছেন পাকিস্তানের ক্রিকেটাররা। চারিদিকে গুঞ্জন চলছে পাক অধিনায়কের দায়িত্ব হারাতে পারেন বাবর আজম। এরই মাঝে এ বার পাক বোলিং কোচের দায়িত্ব ছাড়লেন মর্নি মর্কেল (Morne Morkel)। বিস্তারিত জেনে নিন  এর এই প্রতিবেদনে।


পাকিস্তান ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে এক বিবৃতি দিয়ে আজ, সোমবার মর্নি মর্কেলের বোলিং কোচের পদ থেকে পদত্যাগ করার কথা জানানো হয়েছে। পিসিবির বিবৃতিতে জানানো হয়েছে, মর্কি মর্কেল পাকিস্তানের পুরুষ দলেক বোলিং কোচের দায়িত্ব ছেড়েছেন। চলতি বছরের জুনে, প্রাক্তন দক্ষিণ আফ্রিকার জোরে বোলার মর্নি মর্কেলের সঙ্গে পাকিস্তান টিমের ছয় মাসের চুক্তি হয়েছিল। পাক টিমে তিনি প্রথম দায়িত্ব নেন শ্রীলঙ্কার বিরুদ্ধে ২ ম্যাচের টেস্ট সিরিজের সময়। শীঘ্রই পাক ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে তাঁর বদলি ঘোষণা করা হবে।



এ বারের বিশ্বকাপের আগে পাকিস্তানকে শেষ চারের দৌড়ে অনেকেই রেখেছিলেন। সেই আশা অবশ্য পূরণ করতে পারেনি গ্রিন আর্মি। পাক অধিনায়ক বাবর আজম টুর্নামেন্ট শুরু হওয়ার আগে জানিয়েছিলেন, তাঁদের আসল শক্তি বোলিং বিভাগ। কিন্তু চলতি বিশ্বকাপে ব্যাটিং-বোলিং-ফিল্ডিং কোনও বিভাগেই ছাপ রাখতে পারেনি পাকিস্তান। মর্নি মর্কেলের কোচিংও পাক ক্রিকেটে প্রভাব ফেলতে পারেনি। ভারতের মাটিতে বিশ্বকাপে পাক বোলাররা সফল হননি। সঠিক সময়ে প্রয়োজন মতো উইকেট নিতে পারেননি। পাক স্পিনার শাদাব খান, মহম্মদ নওয়াজ মাত্র ২টি উইকেট নিয়েছেন পুরো টুর্নামেন্টে। পাক পেসার শাহিন আফ্রিদি অবশ্য ৯ ম্যাচে ১৮টি উইকেট নিয়েছেন। কিন্তু পুরো বোলিং বিভাগ সেই অর্থে পাক টিমকে টানতে পারেনি। এই ব্যর্থতার পর আর পাকিস্তানের বোলিং কোচ হিসেবে দায়িত্ব চালিয়ে যেতে চান না তিন
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours