বাঁকুড়ার গঙ্গাজলঘাঁটি ব্লকের কেলাই গ্রামে বাড়ি শালতোড়ার বিজেপি বিধায়ক চন্দনা বাউরির। গঙ্গাজলঘাঁটি ব্লকের রাঙ্গামেট্যা থেকে বিধায়কের গ্রাম কেলাই ছুঁয়ে রাজামেলা যাওয়ার রাস্তার অবস্থা দীর্ঘদিন ধরেই বেহাল। বিষয়টি নিয়ে বারবার প্রশাসনের নজরে এনেও কোনও সুরাহা হয়নি বলে অভিযোগ বিধায়কের।

Chandana Bauri: রাস্তা ঠিক করছে না পঞ্চায়েত, ঝুড়ি-কোদাল নিয়ে রাস্তা সারাই করতে নামলেন বিজেপি বিধায়ক
রাস্তা সারাইয়ের কাজ করছেন চন্দনা

গঙ্গাজলঘাঁটি: খোদ বিধায়কের গ্রামের রাস্তা দীর্ঘদিন ধরে বেহাল। প্রশাসনের সর্বস্তরে একাধিকবার জানিয়েও লাভ হয়নি বলে অভিযোগ। তাই স্বামীকে সঙ্গে নিয়েই নিজেরই রাস্তা মেরামত করতে নামলেন বিজেপি বিধায়ক। তা দেখে এগিয়ে এসেছিলেন এলাকার কিছু বিজেপি কর্মীও। সেই ঘটনার ভিডিয়ো ভাইরাল হয়েছে। তার পরই বিষয়টি নিয়ে শোরগোল পড়েছে। যদিও বাঁকুড়ার জেলার শালতোড়ার বিজেপি বিধায়ক চন্দনা বাউরির রাস্তার সারানোর উদ্যোগকে নাটক বলে কটাক্ষ করেছে তৃণমূল।


বাঁকুড়ার গঙ্গাজলঘাঁটি ব্লকের কেলাই গ্রামে বাড়ি শালতোড়ার বিজেপি বিধায়ক চন্দনা বাউরির। গঙ্গাজলঘাঁটি ব্লকের রাঙ্গামেট্যা থেকে বিধায়কের গ্রাম কেলাই ছুঁয়ে রাজামেলা যাওয়ার রাস্তার অবস্থা দীর্ঘদিন ধরেই বেহাল। বিষয়টি নিয়ে বারবার প্রশাসনের নজরে এনেও কোনও সুরাহা হয়নি বলে অভিযোগ বিধায়কের। তাই বাধ্য হয়ে তিনি নিজের বিধায়ক উন্নয়ন তহবিলের বরাদ্দ থেকে রাস্তাটি মেরামতির উদ্যোগ নিলেন। তাঁর অভিযোগ, শুধুমাত্র বিরোধী দলের বিধায়ক হওয়ায় তাঁর গ্রামের রাস্তা মেরামত করতে দেওয়া হয়নি। দিনের পর দিন এই বেহাল রাস্তার কারণে শুধু বিধায়ক নয়, এলাকার মানুষও চরম কষ্টে যাতায়াত করতে বাধ্য হচ্ছিল। বর্ষায় সেই রাস্তার অবস্থা আরও বেহাল হয়ে পড়েছে। চলাচলের অযোগ্য হয়ে পড়া সেই রাস্তার হাল ফেরাতে মাঠে নামলেন চন্দনা। স্বামীকে সঙ্গে নিয়ে ঝুড়ি কোদাল হাতে রাস্তা মেরামতির কাজ করলেন বিধায়ক।

প্রসঙ্গত, বিধায়ক হওয়ার আগে চন্দনা বাউরি দীর্ঘদিন রাজমিস্ত্রির জোগাড়ের কাজ করেছেন। তাঁর স্বামীর সঙ্গেই এই কাজ করতেন চন্দনা। কিন্তু এখন তিনি পশ্চিমবঙ্গ বিধানসভার সদস্য। কিন্তু শাসকদলের অসহযোগিতার কিছু বাধ্য হয়ে ফের নিজের পুরনো কাজে হাত লাগাতে হল পদ্মশিবিররে বিধায়ককে।


চন্দনার এই উদ্যোগ নিয়ে কটাক্ষ করতে ছাড়েনি স্থানীয় তৃণমূল নেতৃত্ব। তৃণমূল পরিচালিত গঙ্গাজলঘাঁটি পঞ্চায়েত সমিতির সহসভাপতি নিমাই মাজি দাবি, পথশ্রী প্রকল্পে ওই রাস্তার কাজ শুরু হয়েছে। তারপরও বিধায়ক এই নাটক করেছেন।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours