টস নিয়েও ভাবছেন না অধিনায়ক ভারত অধিনায়ক রোহিত শর্মা। টস জিতলেই ম্যাচ জিতবেন, এমন তথ্যে বিশ্বাস নেই রোহিতের। ছোট ছোট লক্ষ্য সামনে রেগে সেই অনুযায়ী এগতে চান রোহিত।


পাল্লেকেলে: ঘরের মাঠে বিশ্বকাপ। তার আগে দুর্দান্ত প্রস্তুতির সুযোগ ভারতের সামনে। ওয়ান ডে বিশ্বকাপের জন্যই এ বারের এশিয়া কাপ ৫০ ওভারের ফরম্যাটে। কাল পাকিস্তানের বিরুদ্ধে এ বারের এশিয়া কাপ অভিযান শুরু করছে ভারত। আবহাওয়া একটা চিন্তার বিষয়। এই মাঠেই গত কাল বাংলাদেশ-শ্রীলঙ্কা ম্যাচ হয়েছে। তাতে বৃষ্টির প্রভাব পড়েছিল। ভারত-পাকিস্তান ম্যাচেও সেই সম্ভাবনা রয়েছে। যদিও পাল্লেকেলে থেকে খবর, আবহাওয়া কিছুটা স্বস্তিদায়ক হচ্ছে। তবে এখান পিচ চিন্তার বিষয় হতে পারে। ভারত অধিনায়ক রোহিত শর্মা যা বললেন, বিস্তারিত এর এই প্রতিবেদনে।


পাল্লেকেলের পিচ মন্থর। স্পিনারদের জন্য সুবিধা রয়েছে। শ্রীলঙ্কার স্পিনার মহেশ থিকসানার বিরুদ্ধে প্রবল চাপে দেখা গিয়েছিল বাংলাদেশ ব্যাটারদের। থিকসানা দুটি উইকেট নিলেও ওভার প্রতি রান দিয়েছেন মাত্র ২.৩৭। তেমনই এখানকার পিচ থেকে সুবিধা আদায় করে নিচ্ছেন পেসাররাও। পাল্লেকেলের পরিস্থিতি নিয়ে সাংবাদিক সম্মেলনে ভারত অধিনায়ক রোহিত শর্মা বলেন, ‘গত কালের ম্যাচে কিছুটা ফোকাস করেছিলাম। এখানে সুইংও রয়েছে। তেমনই স্পিনাররাও সাহায্য পাচ্ছে।’

রোহিত শর্মা অবশ্য কোনওকিছু নিয়েই চিন্তিত নন। পরিষ্কার করে দিলেন, ‘সৌভাগ্যবশত, আমাদের কাছে সবরকম অস্ত্রই রয়েছে। এটা ৫০ ওভারের ফরম্যাট। এখানে দীর্ঘ সময় ধরে ভালো খেলে যেতে হবে। আমাদের যা স্কোয়াড রয়েছে, পরিস্থিতি অনুযায়ী কম্বিনেশন বানানো যাবে। আর ব্যাটিংয়ের ক্ষেত্রে বলতে পারি, প্রত্যেককে নিজস্ব স্টাইলে খেলার স্বাধীনতা দিতে হবে। একটা বিষয় বলতে পারি, মাঠে নেমে তারা পরিস্থিতি অনুযায়ী কেমন খেলবে সেই সিদ্ধান্ত তাদেরই নিতে হবে।’


টস নিয়েও ভাবছেন না অধিনায়ক ভারত অধিনায়ক রোহিত শর্মা। টস জিতলেই ম্যাচ জিতবেন, এমন তথ্যে বিশ্বাস নেই রোহিতের। ছোট ছোট লক্ষ্য সামনে রেগে সেই অনুযায়ী এগতে চান রোহিত।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours