অ্যালোভেরা জেলও ব্যবহার করতে পারেন। এর জন্য ২ চামচ অ্যালোভেরা জেলে মধু মিশিয়ে নিন। ১৫ মিনিটের জন্য দাগের উপর এটি প্রয়োগ করুন। এরপর পরিষ্কার জল দিয়ে ত্বক পরিষ্কার করুন। উপকার পাবেন।
Dark Spot: মুখ ভরেছে কালো দাগে? ভরসা রাখুন ঘরোয়া কিছু উপায়ে
কালো দাগছোপের প্রতিকার

অনেকের মুখেই কালো দাগছোপ দেখা যায়। এই ধরনের কালো দাগ দেখতে মোটেই ভাল দেখায় না। অস্বাস্থ্যকর জীবনযাপন থেকে শুরু করে ত্বকের সমস্যা নানা কারণে এই সমস্যা হয়। অনেকে এই দাগ দূর করতে রাসায়নিক পণ্যও ব্যবহার করেন। কিন্তু এসব পণ্য ত্বকের দীর্ঘমেয়াদে অনেক ক্ষতি করে। অনেক সময় এতে দাগের সমস্যা আরও বেড়ে যায়। তবেকিছু প্রাকৃতিক জিনিস ব্যবহার করে আপনি এই দাগের সমস্যা থেকে মুক্তি পেতে পারেন।

এর জন্য আপনি পেঁপে, টমেটো এবং হলুদের মতো অনেক ধরনের জিনিস ব্যবহার করতে পারেন। দাগ দূর করার পাশাপাশি এস উপাদান মুখে উজ্জ্বল আভা আনতেও সাহায্য করে। আসুন জেনে নিই কোন প্রাকৃতিক উপায়ে এই দাগ থেকে মুক্তি পাওয়া যায়।

টমেটো এবং পেঁপে ব্যবহার করুন- একটি টমেটো নিন। এর পেস্ট তৈরি করুন। টমেটো পেস্টে পেঁপের টুকরো মেশান । এবার টমেটো ও পেঁপের পেস্ট মুখে লাগিয়ে নিন। এবার আঙুল দিয়ে ত্বকে কিছুক্ষণ ম্যাসাজ করুন। এই পেস্টটি অন্তত ২০ মিনিটের জন্য ত্বকে লাগিয়ে রাখুন। এর পর ত্বক ভালো করে পরিষ্কার করে নিন। সপ্তাহে দুইবার এই পেস্ট ব্যবহার করতে পারেন।


Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours