স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর সঙ্গে কী কী বিষয়ে কথা হল, সেই বিষয়েও প্রশ্ন করা হয়েছিল রাজ্যপাল বোসকে। জবাবে সরাসরি কিছু না বললেও তিনি বলেন, 'আজ আমি যে বার্তা পেয়েছি, তা হল... শীতকাল আসা মানে, বসন্ত খুব বেশি দূরে নয়। আগামী দিনে অবশ্যই ভাল কিছু হবে।'

ভোরের আগেই থাকে ঘন অন্ধকার, সুড়ঙ্গ শেষে মিলবে আলো', শাহি-দরবার থেকে বেরিয়ে আশাবাদী বোসসিভি আনন্দ বোস

নয়া দিল্লি: বাংলার পঞ্চায়েত ভোটপর্বে দিকে দিকে অশান্তির মাঝেই দিল্লিতে গিয়েছেন রাজ্যপাল সিভি আনন্দ বোস। আজ বিকেলে স্বরাষ্ট্রমন্ত্রকেও গিয়েছিলেন তিনি। সেখান থেকে বেরিয়ে বাংলার সাংবিধানিক প্রধানের গলায় শোনা গেল নতুন আশার কথা। বললেন, ‘ভোরের আলো ফোটার আগে সবথেকে বেশি অন্ধকার থাকে। অন্ধকার সুড়ঙ্গের শেষে আলো অবশ্যই থাকবে।’ আজ স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর সঙ্গে কী কী বিষয়ে কথা হল, সেই বিষয়েও প্রশ্ন করা হয়েছিল রাজ্যপাল বোসকে। জবাবে সরাসরি কিছু না বললেও তিনি বলেন, ‘আজ আমি যে বার্তা পেয়েছি, তা হল… শীতকাল আসা মানে, বসন্ত খুব বেশি দূরে নয়। আগামী দিনে অবশ্যই ভাল কিছু হবে।’ বাংলায় বিগত কিছুদিনে যেভাবে অশান্তি, রক্তারক্তি হয়েছে, মায়ের কোল খালি হয়েছে… সেই প্রেক্ষিতে আজ স্বরাষ্ট্র মন্ত্রক থেকে বেরিয়ে রাজ্যপালের মুখে এই নতুন আশার বাণী যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলেই মনে করছে ওয়াকিবহাল মহল।


উল্লেখ্য, রাজ্যের আইন-শৃঙ্খলা পরিস্থিতি গত কয়েকদিনে যেভাবে মোড় নিয়েছে, তাতে যথেষ্ট উদ্বিগ্ন রাজ্যপাল সিভি আনন্দ বোস। রাজভবনে একটি পিস রুম খুলেছেন তিনি। সেখানে ঘন ঘন ফোন আসছে। আর ফোন আসা মাত্রই তড়িঘড়ি পদক্ষেপ করা হচ্ছে রাজভবন থেকেও। সংশ্লিষ্ট জেলা প্রশাসনকে বলা হচ্ছে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য। রাজ্যপাল নিজেও বিভিন্ন অশান্তি কবলিত এলাকায় ছুটে যাচ্ছে। রাজ্যে নির্বাচন ঘোষণা হওয়ার পর থেকে দক্ষিণ ২৪ পরগনা, কোচবিহার, মুর্শিদাবাদের বিভিন্ন অশান্তি কবলিত জায়গায় ছুটে গিয়েছেন তিনি। কথা বলেছেন সাধারণ ভোটারদের সঙ্গে। তাঁদের আশ্বস্ত করেছেন। ভোটারদের আস্থা ফেরানোর চেষ্টা করেছেন।


এমনকী শনিবার পঞ্চায়েত ভোটের দিনও সকাল থেকে ময়দানে নেমে পড়েছিলেন ‘গ্রাউন্ড জিরোর’ রাজ্যপাল। সকাল ছ’টা থেকে বিভিন্ন জায়গায় ছুটে বেরিয়েছেন। রাজ্যের আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ে বার বার উদ্বেগ প্রকাশ করেছেন তিনি। কড়া বার্তা দিয়েছেন। আর ভোট মিটতেই ছুটে গিয়েছেন দিল্লিতে। বিকেলে স্বরাষ্ট্রমন্ত্রকেও যান তিনি। আর সেখান থেকে বেরিয়েই এই নতুন আশার কথা শোনালেন রাজ্যপাল।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours