কুণাল ঘোষ বললেন, 'সুপ্রিম কোর্টের বিষয়টি নিয়ে আমি কোনও মন্তব্য করব না। এটা আদালতের রায়। অভিষেক জ্ঞানত কোনও অপরাধ করেননি। সুপ্রিম কোর্টের কোনও নির্দেশের উপর দাঁড়িয়ে আমি এখন কোনও মন্তব্য করব না।'

অভিষেক জ্ঞানত কোনও অপরাধ করেননি', দলের সেনাপতি 'সুপ্রিম ধাক্কা' খাওয়ায় বললেন কুণালঅভিষেক বন্দ্যোপাধ্যায়, কুণাল ঘোষ

কলকাতা: ‘অভিষেক বন্দ্যোপাধ্যায় জ্ঞানত কোনও অপরাধ করেননি।’ বলছেন তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষ। সোমবার সুপ্রিম কোর্টে অভিষেক মামলার শুনানি ছিল। এর আগে কলকাতা হাইকোর্ট থেকে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের উপর যে জরিমানা ধার্য্য করা হয়েছিল, তা এদিন খারিজ করে দিয়েছে সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি ডি ওয়াই চন্দ্রচূড়ের বেঞ্চ। তবে নিয়োগ দুর্নীতির মামলায় তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেককে জিজ্ঞাসাবাদ করতে পারবে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। সেক্ষেত্রে কোনও রক্ষাকবচ দেয়নি শীর্ষ আদালত।


সুপ্রিম কোর্টে এদিন অভিষেক মামলার অগ্রগতি নিয়ে প্রশ্ন করা হয়েছিল তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষকে। শীর্ষ আদালতের নির্দেশের প্রেক্ষিতে আজ বিশেষ কিছু মন্তব্য করতে চাননি তিনি। বললেন, ‘সুপ্রিম কোর্টের বিষয়টি নিয়ে আমি কোনও মন্তব্য করব না। এটা আদালতের রায়। অভিষেক জ্ঞানত কোনও অপরাধ করেননি। সুপ্রিম কোর্টের কোনও নির্দেশের উপর দাঁড়িয়ে আমি এখন কোনও মন্তব্য করব না।’

উল্লেখ্য, নিয়োগ দুর্নীতি মামলায় গ্রেফতার কুন্তল ঘোষের চিঠি প্রসঙ্গে অভিষেককে জিজ্ঞাসাবাদ করতে চায় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। কুন্তল ঘোষ অভিযোগ তুলেছিলেন, তদন্তকারী অফিসাররা নেতাদের নাম বলানোর জন্য তাঁর উপর চাপ তৈরি করছে। সেই মামলা প্রথমে গিয়েছিল হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের এজলাসে। পরবর্তীতে হাইকোর্টের বেঞ্চ বদল হওয়ার পর বিচারপতি অমৃতা সিনহার একক বেঞ্চ জানিয়ে দিয়েছিল, ইডি ও সিবিআই চাইলে অভিষেককে এই সংক্রান্ত মামলায় জিজ্ঞাসাবাদ করতে পারবে।


যদিও অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বক্তব্য, তিনি কুন্তলকে কোনওদিন দেখেননি, চেনেনও না। এমনকী ফোনেও কথা হয়নি। শহীদ মিনারে তাঁর যে বক্তব্য ঘিরে এত বিতর্ক, সেখানেও তিনি একবারও কুন্তলের কথা উল্লেখ করেননি, তাও স্পষ্ট করে দিয়েছিলেন। অভিষেকের বক্তব্য, তিনি শহীদ মিনারের সভা থেকে কুণাল ঘোষ ও মদন মিত্রের মতো নেতাদের কথা বলতে চেয়েছেন।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours