শ্রীলঙ্কার পেসাররাও দারুণ শুরু দেন। প্রথম দু-ওভারে ফেরান নেদাল্যান্ডস ওপেনারদের। ওয়েসলি বারেসি এবং বাস ডে লিড দারুণ জুটি গড়ে।
হোঁচট খেতে খেতে বাঁচল, পয়েন্ট টেবলে শীর্ষে শ্রীলঙ্কা

বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বে অ্যাডভান্টেজে রয়েছে জিম্বাবোয়ে এবং শ্রীলঙ্কা। গ্রুপ পর্বে অনবদ্য পারফরম্যান্স করেছিল শ্রীলঙ্কা ও জিম্বাবোয়ে। সুপার সিক্সে নামার আগে দু-দলের ঝুলিতেই ছিল ৪ পয়েন্ট করে। সুপার সিক্স পর্বে জয় দিয়ে শুরু করেছিল জিম্বাবোয়ে। শ্রীলঙ্কা হোঁচট খেতে খেতে বাঁচল। নেদারল্যান্ডসকে হারিয়ে সুপার সিক্সের পয়েন্ট টেবলে শীর্ষে আপাতত শ্রীলঙ্কাই। বিস্তারিত জেনে নিন TV9Bangla Sports-এর এই প্রতিবেদনে।

ভারতে ওডিআই বিশ্বকাপে দুটি স্পট খালি রয়েছে। কোনও মিরাকল না ঘটলে জিম্বাবোয়ে এবং শ্রীলঙ্কাই হতে চলেছে সেই দুই দল। সুপার সিক্সে দু-দলই একটি করে ম্যাচ খেলল। দু-দলেরই এখন ৬ পয়েন্ট। তবে নেট রান রেটে শীর্ষে শ্রীলঙ্কা। এ দিন নেদারল্যান্ডসকে ২১ রানে হারাল তারা। শ্রীলঙ্কার জয়ের নায়ক এবং ম্যাচের সেরা ধনঞ্জয় ডি সিলভা।

টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছিল শ্রীলঙ্কা। যদিও নেদারল্যান্ডসের লোগান ভ্যান বিকের অনবদ্য বোলিংয়ে শুরুতেই ধাক্কা। মাত্র ৬৭ রানে ৫ উইকেট হারায় শ্রীলঙ্কা। ব্যাটিং বিপর্যয় সামলানোর ক্ষেত্রে বড় ভূমিকা নেন অভিজ্ঞ অলরাউন্ডার ধনঞ্জয় ডি সিলভা। ছয়ে নেমে ৯৩ রানের অনবদ্য ইনিংস খেলেন। দিমুথ করুণারত্নে ৩৩ রান করেন। দুই বোলার ওয়ানিন্দু হাসারঙ্গা এবং মহেশ থিকসানার অবদান যথাক্রমে ২০ ও ২৮ রান। ৪৭,৪ ওভারে ২১৩ রানেই শেষ শ্রীলঙ্কা ইনিংস। লোগান ভ্যান বিক এবং বাস ডে লিড তিনটি করে উইকেট নেন।

শ্রীলঙ্কার পেসাররাও দারুণ শুরু দেন। প্রথম দু-ওভারে ফেরান নেদাল্যান্ডস ওপেনারদের। ওয়েসলি বারেসি এবং বাস ডে লিড দারুণ জুটি গড়ে। শ্রীলঙ্কা অধিনায়ক দাসুন শানাকা ও কিপার কুশল মেন্ডিসের দক্ষতায় রান আউট বারেসি। ৫০ বলে ৫২ রান করেন তিনি। ডি লিড ৪১ রানে ফেরেন। অধিনায়ক স্কট এডওয়ার্ডস এক দিক আগলে রাখলেও উল্টোদিক থেকে নিয়মিত উইকেট নিতে থাকে শ্রীলঙ্কা। স্কট এডওয়ার্ডস ৬৭ রানে অপরাজিত থাকেন। নেদারল্যান্ডস ৪০ ওভারে মাত্র ১৯২ রানেই অলআউট। মহেশ থিকসানা তিন উইকেট নেন।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours