ইতিমধ্যেই গঙ্গার তলা দিয়ে তৈরি হওয়া মেট্রো লাইন ধরে প্রথম রেলের চাকা গড়িয়েছে। যা যুক্ত করছে হাওড়া ময়দান থেকে শিয়ালদহ। এখনও অবধি মেট্রো রেক এসপ্লানেড থেকে হাওড়া ময়দান পর্যন্ত গিয়েছে।

Howrah-Sealdah Metro: হাওড়া-শিয়ালদহ মেট্রো পরিষেবা কবে থেকে শুরু, জানিয়ে দিল রেলটানেলে মেট্রো রেক



কলকাতা: হাওড়া ময়দান থেকে শিয়ালদহ (Sealdah to Howrah Maidan Metro) পর্যন্ত মেট্রো পরিষেবা চালু হতে চলেছে শীঘ্রই। সোমবার শিয়ালদহ মেট্রো স্টেশনে এক অনুষ্ঠানে উপস্থিত থেকে এমনই বার্তা দিলেন কলকাতা মেট্রোর জেনারেল ম্যানেজার পি উদয়কুমার রেড্ডি। অন্যদিকে কবি সুভাষ থেকে রুবি পর্যন্ত মেট্রো চলাচলও যে এখন শুধু সময়ের অপেক্ষা, সে কথাও জানান তিনি। এদিন পি উদয়কুমার রেড্ডি জানান, “বউবাজারের কাজে যেখানে জটিল পরিস্থিতি হয়েছিল তা মিটে গিয়েছে। তাই রেল মন্ত্রীকে আমরা যাবতীয় রিপোর্ট দিয়ে দিয়েছি। সিদ্ধান্ত হয়েছে, ২০২৪ সালের জুনের শেষ অথবা জুলাইয়ের প্রথম দিকে আমরা হাওড়া ময়দান থেকে শিয়ালদহ পর্যন্ত মেট্রো পরিষেবাকে যুক্ত করে দেবো।” অর্থাৎ হাওড়া ময়দান থেকে মেট্রো পথে জুড়ে যাবে সেক্টর ফাইভ পর্যন্ত।


একইসঙ্গে পি উদয়কুমার রেড্ডি জানান, “কবি সুভাষ থেকে হেমন্ত মুখোপাধ্যায় স্টেশন বা রুবি পর্যন্ত মেট্রো পরিষেবা শুরু হবে যেকোনও দিন। রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব আমায় জিজ্ঞাসা করেছিলেন, এই অংশে কবে মেট্রো পরিষেবা শুরু হবে। আমাদের তরফ থেকে যাবতীয় রিপোর্ট দিয়ে দেওয়া হয়েছে। আমাদের কাছে রেলমন্ত্রী নির্দেশ দিয়েছেন যে কোনও সময় উদ্বোধন করে দেওয়ার জন্য। আমরা যে কোনও দিন উদ্বোধন করতে চলেছি এই কবি সুভাষ থেকে হেমন্ত মুখোপাধ্যায় স্টেশন।”

কবি সুভাষ থেকে হেমন্ত মুখোপাধ্যায় স্টেশন (রুবি মোড়) পর্যন্ত শুরু হতে চলেছে মেট্রো পরিষেবা। প্রায় ৫.৪ কিমি এই পথে মোট পাঁচটি স্টেশন থাকছে। কবি সুভাষ স্টেশন (নিউ গড়িয়া এলাকার জন্য), সত্যজিৎ রায় স্টেশন (বাঘাযতীন এলাকার জন্য), জ্যোতিরিন্দ্র নন্দী স্টেশন (মুকুন্দপুর এলাকার জন্য), কবি সুকান্ত স্টেশন (কালিকাপুর এলাকার জন্য), হেমন্ত মুখোপাধ্যায় স্টেশন (রুবি মোড়)। আপাতত এই পাঁচটি স্টেশন থাকলেও পরবর্তীকালে কলকাতা বিমানবন্দর পর্যন্ত মেট্রো পরিষেবার কাজ শেষ হলে কবি সুভাষ থেকে কলকাতা বিমানবন্দর পর্যন্ত সরাসরি মেট্রো পরিষেবা শুরু হয়ে যাবে।


Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours