সেভিংস অ্য়াকাউন্টে সুদের হার বাড়িয়েছে ইন্ডিয়ান ওভারসিস ব্যাঙ্ক। সোমবার থেকেই কার্যকর হয়েছে এই নয়া হার।



সেভিংস অ্য়াকাউন্টে টাকা রেখেও মিলবে মোটা রিটার্ন, সুদের হার বাড়াল এই সরকারি ব্যাঙ্কপ্রতীকী ছবি।
সম্প্রতি রিজার্ভ ব্যাঙ্কের (Reserve Bank of India) গভর্নর শক্তিকান্ত দাস জানিয়ে দিয়েছেন, আর বাড়ানো হবে না রেপো রেট (Repo Rate)। বর্তমান হার ৬.৫ শতাংশ হারেই থাকবে রেপো রেট। এরপর রবিবার সেভিংস অ্যাকাউন্টে সুদের হার বাড়াল ইন্ডিয়ান ওভারসিস ব্যাঙ্ক (Indian Overseas Bank)। আর আজ থেকেই সেভিং অ্যাকাউন্টের এই নয়া হার কার্যকর হয়েছে। বর্তমানে এই ব্যাঙ্কের গ্রাহকরা সেভিং অ্য়াকাউন্টে ২.৯০ শতাংশ পর্যন্ত সুদ পাবেন।

IOS ব্যাঙ্কের সেভিংস অ্য়াকাউন্টে সুদের হার:

২৫ লক্ষ টাকা পর্যন্ত সেভিংস অ্যাকাউন্ট ব্যালেন্সে ২.৭৫ শতাংশ সুদের হার, ২৫ লক্ষ থেকে ১ কোটি টাকার মধ্যে সেভিংস অ্যাকাউন্ট ব্যালেন্সে ২.৭৫ শতাংশ সুদের হার এবং ১ কোটি টাকার বেশি সেভিংস অ্যাকাউন্ট ব্যালেন্সে ২.৯০ শতাংশ সুদের হার দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছে ইন্ডিয়ান ওভারসিস ব্যাঙ্ক। এই সুদের হারগুলি দেশীয়, অনাবাসিক, এনআরও এবং এনআরই সেভিংস অ্যাকাউন্টের ক্ষেত্রেও প্রযোজ্য। পাশাপাশি যেসব সেভিংস অ্যাকাউন্টের চেকবুকের সুবিধা নেই সেই অ্য়াকাউন্টেও এই হারেই সুদ মিলবে।


এদিকে সম্প্রতি ২ কোটি টাকার নিচে স্থায়ী আমানতে সুদের হার পরিবর্তন করেছে। কিছু স্থায়ী আমানতে সুদের হার ৪০ বেসিস পয়েন্ট বাড়ানোর পাশাপাশি বেশ কিছু মেয়াদের স্থায়ী আমানতে ৫০ শতাংশ সুদের হার কমিয়েছে এই রাষ্ট্রয়ত্ত ব্যাঙ্ক। বর্তমানে ৪৪৪ দিনের স্থায়ী আমানতে সর্বোচ্চ হারে সুদ দিচ্ছে। এই মেয়াদের আমানতে সুদের হার ৭ শতাংশ থেকে বাড়িয়ে ৭.২৫ শতাংশ করেছে IOS। এই নয়া হারও আজ থেকেই কার্যকর হয়েছে।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours