বুধবার পশ্চিমবঙ্গ ইন্ডাস্ট্রিয়াল প্রমোশন বোর্ডের সঙ্গে বৈঠকে বসেছিলেন মুখ্যমন্ত্রী। কথা বলতে বলতে হঠাৎ নন্দিনী চক্রবর্তীর খোঁজ করেন মমতা। জানতে চান, নন্দিনী কি এসেছে?


নন্দিনী চক্রবর্তী (Nandini Chakraborty)। আইএএস অফিসার। দীর্ঘদিন ধরে রাজ্যে বিভিন্ন পদের দায়িত্ব সামলে আসছেন তিনি। বর্তমানে তিনি পর্যটন দফতরের সচিব। কিছুদিন আগে ছিলেন রাজভবনের প্রধান সচিব। তাঁকে রাজভবনের প্রধান সচিব পদ থেকে সরানো নিয়ে কম চর্চা হয়নি। বিজেপি শিবির বার বার অভিযোগ তুলে এসেছ, তিনি শাসক দল ঘনিষ্ঠ। সম্প্রতি তাঁকে রাজভবনের প্রধান সচিব পদ থেকে সরানো নিয়ে রাজ্য-রাজ্যপাল দ্বন্দ্বের বাতাবরণ তৈরি হয়েছিল। সে সব অবশ্য মিটেও গিয়েছে। তারপর থেকে সংবাদ মাধ্যমে সামনে বিশেষ দেখা যায়নি নন্দিনীকে। এদিন আবার দেখা মিলল তাঁর। বার্লিন থেকে আনা পর্যটনের পুরস্কার তুলে দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) হাতে।


বুধবার পশ্চিমবঙ্গ ইন্ডাস্ট্রিয়াল প্রমোশন বোর্ডের সঙ্গে বৈঠকে বসেছিলেন মুখ্যমন্ত্রী। কথা বলতে বলতে হঠাৎ নন্দিনী চক্রবর্তীর খোঁজ করেন মমতা। জানতে চান, নন্দিনী কি এসেছে? পর্যটন সচিবকে দেখতে পেয়েই মমতা তাঁর কাছে জানতে চান, ‘নন্দিনী তুমি কি প্রাইজ়টা নিয়ে এসেছো?’ নন্দিনী চক্রবর্তী সম্মতি জানাতেই মুখ্যমন্ত্রী বললেন, ‘দেখাও সবাইকে।’ এরপর এগিয়ে গিয়ে বার্লিন থেকে আনা সেই পুরস্কার মুখ্যমন্ত্রীর হাতে তুলে দেন নন্দিনী। পরে মুখ্যমন্ত্রী নিজেও তাঁর ফেসবুক হ্যান্ডেলে এই নিয়ে লিখেছেন, ‘ইন্টারন্যাশনাল ট্যুরিজম বোরসে-র (ITB- Berlin) তরফে বিশাল এক পর্যটন মেলার আয়োজন করা হয়েছিল। ৯ মার্চ ২০২৩-এ ওয়ার্ল্ড টুরিজম অ্যান্ড অ্যাভিয়েশন লিডার্স সামিট হয়েছে বার্লিনে। সেখানে আমার বাংলা, ‘বেস্ট ডেস্টিনেশন ফর কালচার’ বিভাগে প্রথম স্থান অধিকার করে।’


নন্দিনী চক্রবর্তী এদিন মুখ্যমন্ত্রীর হাতে পুরস্কারটি তুলে দেওয়ার আগে বলেন, ‘আইটিবি বার্লিন হল বিশ্বের বৃহত্তম ট্রেড অ্যান্ড টুরিজম ফেয়ার। ১৭০টি দেশ এখানে অংশগ্রহণ করে। তিন বছর ধরে এটি হচ্ছিল না। তিন বছর পর আবার আয়োজিত হল এটি। এখানে পশ্চিমবঙ্গকে এই পুরস্কার দেওয়া হয়েছে বেস্ট ডেস্টিনেশন ফর কালচার ক্যাটেগরিতে এটি দিয়েছে।’ মমতা বন্দ্যোপাধ্যায় জানান, এই পুরস্কারটি মুখ্যমন্ত্রীর দফতরে রাখা থাকবে।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours