প্রশাসন সূত্রের খবর, নন্দিনী চক্রবর্তীর সঙ্গে বার্লিনে যাচ্ছেন মুখ্যমন্ত্রীর সচিবালয়ের অন্যতম আধিকারিক পিবি সালিম।

আরও এক সেরার শিরোপা পাচ্ছে বাংলা। সাংস্কৃতিক পর্যটন কেন্দ্র হিসেবে সেরার তকমা দেওয়ার জন্য বেছে নেওয়া হয়েছে এই রাজ্যকে। সেই পুরস্কার নিতে যেতে হবে জার্মানি (Germeny)। মার্চ মাসেৎ সেখানেই বিশ্বের অন্যতম বড় পর্যটন মেলার আয়োজন করা হয়েছে। সেখান থেকেই এই পুরস্কার দেওয়া হবে বলে জানা গিয়েছে। সেই পুরস্কার নিতে জার্মানি যাচ্ছেন রাজ্যের পর্যটন দফতরের সচিব নন্দিনী চক্রবর্তী। সদ্য রাজভবনের দায়িত্ব থেকে অব্যাহতি পাওয়ার পরই পর্যটন দফতরের দায়িত্ব পেয়েছেন নন্দিনী। আর তাঁকেই এই দায়িত্ব দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।


জানা গিয়েছে, আইটিবি বার্লিন (ITB- Berlin) বা ইন্টারন্যাশনাল ট্যুরিজম বোরসে-র তরফে এক পর্যটন মেলার আয়োজন করা হয়। এটি বিশ্বের সবথেকে বড় ট্যুরিজম ট্রেড ফেয়ার বলে জানা গিয়েছে। সেখানে প্রতিবার বিশ্বের বিভিন্ন হোটেল, ট্যুরিজম বোর্ড, ট্যুর অপারেটর, সিস্টেম প্রোভাইডার, বিমান সংস্থা সহ পর্যটনের সঙ্গে যুক্ত বিভিন্ন সংস্থা অংশ নেয়। পাশাপাশি বিভিন্ন দেশের সরকার তথা পর্যটন দফতরও অংশ নিয়ে থাকে।

প্রশাসন সূত্রের খবর, নন্দিনী চক্রবর্তীর সঙ্গে বার্লিনে যাচ্ছেন মুখ্যমন্ত্রীর সচিবালয়ের অন্যতম আধিকারিক পিবি সালিম। পাশাপাশি রাজ্যের বিভিন্ন জায়গাকে পর্যটনের জন্য সম্ভাবনাময় জায়গা হিসেবে বিশ্বের দরবারে তুলে ধরতেও রাজ্য সরকার প্রতিনিধিদের বার্লিন পাঠাচ্ছে বলে নবান্ন সূত্রের খবর।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours