পঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্কের কর্ণধারের অভিযোগের ভিত্তিতেই নতুন করে ৬ হাজার কোটি টাকার প্রতারণার অভিযোগ দায়ের হল চোকসির বিরুদ্ধে। নক্ষত্র ব্র্যান্ড লিমিটেড এবং গীতাঞ্জলি জেমস লিমিটেড-এর নামও রয়েছে অভিযোগপত্রে।


পিএনবি কেলেঙ্কারিতে অভিযুক্ত হীরা ব্যবসায়ী মেহুল চোকসির বিরুদ্ধে নতুন করে এফআইআর দায়ের করল সিবিআই। শুক্রবারে নক্ষত্র ব্র্যান্ড লিমিটেড এবং গীতাঞ্জলি জেমস লিমিটেডের কর্ণধার মেহুল চোকসির নামে দুটি এফআইআর দায়ের করেছে সিবিআই। পঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্কের কর্ণধারের অভিযোগের ভিত্তিতেই নতুন করে ৬ হাজার কোটি টাকার প্রতারণার অভিযোগ দায়ের হল চোকসির বিরুদ্ধে।


.সিবিআই সূত্রে জানা গিয়েছে, পঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্কের মুম্বই শাখার জোনাল অফিসের ডেপুটি জেনারেল ম্যানেজার বিজয় কুমার ওয়াধওয়া নতুন করে মেহুল চোকসির বিরুদ্ধে দুটি অভিযোগ দায়ের করেছেন। প্রথম অভিযোগপত্রে জানানো হয়েছে, ২০১০-এর ২১ জানুয়ারি থেকে ২০১০-এর ১ এপ্রিলের মধ্যে মেহুল চোকসি সহ গীতাঞ্জলি জেমস লিমিটেড এবং নক্ষত্র ব্র্যান্ড লিমিটেড পঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্কের ৮০৭ কোটি ৭২ লক্ষ টাকার প্রতারণার ব্যাপারে চক্রান্ত করেছেন।

দ্বিতীয় অভিযোগপত্রে গীতাঞ্জলি জেমস লিমিটেড, মেহুল চোকসি, ধানেশ ব্রাজিয়াল শেঠ সহ আরও কয়েকজনের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছেন বিজয় কুমার ওয়াধওয়া। এই অভিযোগপত্রে জানানো হয়েছে, ২০১০-এর ১ এপ্রিল থেকে ২০১৮-এর ৩১ জানুয়ারি পর্যন্ত আইসিআইসি ব্যাঙ্ক মারফত ,৫৫৬৪ কোটি ৫৪ লক্ষ টাকা প্রতারণা করা হয়েছে। এই দুটো অভিযোগপত্রেই মেহুল চোকসি সহ নক্ষত্র ব্র্যান্ড লিমিটেড এবং গীতাঞ্জলি জেমস লিমিটেড-এর মত বিখ্যাত দুই জুয়েলারি সংস্থার নাম উল্লেখ করা হয়েছে।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours