অনুব্রতর বিরুদ্ধে তদন্ত করতে গিয়ে অনেক ঘনিষ্ঠ ব্যক্তিকেই তলব করেছে সিবিআই। এবার গোয়েন্দাদের নজরে অনুব্রতর ভাগ্নে।

কেউ আত্মীয়, আবার কেউ নিছকই ‘ঘনিষ্ঠ’। গরু পাচার মামলায় অনুব্রত মণ্ডলের বিরুদ্ধে তদন্ত করতে গিয়ে একের পর এক নাম উঠে এসেছে তদন্তকারীদের হাতে। এবার সিবিআই-এর নজরে অনুব্রতর ভাগ্নে রাজা ঘোষ। তাঁকেই তলব করেছিল সিবিআই। সেই মতো বুধবার বোলপুরে সিবিআই-এর অস্থায়ী ক্যাম্পে পৌঁছলেন রাজা। সিবিআই সূত্রে খবর, অনুব্রতর ভাগ্নের সম্পত্তিও নিছক কম নয়। কী ভাবে এত সম্পত্তির মালিক হলেন রাজা, সেই বিষয়েই তাঁকে প্রশ্ন করা হবে বলে সূত্রের খবর।



জানা গিয়েছে, এই রাজা ঘোষ আগে ছিলেন বীরভূমের প্রাইমারি কাউন্সিলের চেয়ারম্যান। পাশাপাশি, তিনি এবং তাঁর স্ত্রী বোলপুরের একটি রাইস মিলের মালিক। এছাড়াও, বোলপুরের বুকে জমি সহ তাঁর বিপুল সম্পত্তি রয়েছে বলেও সিবিআই সূত্রে খবর। সেই কারণেই তাঁকে জিজ্ঞাসাবাদ করতে তলব করা হয়েছে। আগেও বার বার এই রাজা ঘোষের নাম সামনে এসেছে। তিনি সম্পর্কে অনুব্রতর ভাগ্নে অর্থাৎ অনুব্রতর দিদি শিবানীর ছেলে। রাজা ঘোষ বোলপুরের কাছারিপট্টি এলাকার বাসিন্দা। তাঁর বাড়িতে গিয়েই নোটিস দিয়ে এসেছিলেন সিবিআই আধিকারিকরা।

বোলপুরে একটি রাইস মিল রয়েছে রাজার। তাঁর বাবা-মায়ের নামেও রয়েছে রাইস মিল। ইতিমধ্যেই সেই সব রাইস মিলে তল্লাশিও চালিয়েছে সিবিআই। বীরভূমের তৃণমূল সভাপতি অনুব্রতর আত্মীয়দের সম্পত্তির সঙ্গেও গরু পাচারের টাকার কোনও যোগ রয়েছে কি না, তা নিয়ে প্রশ্ন উঠেছে। সেটাই খতিয়ে দেখতে চাইছে সিবিআই।

ইতিমধ্যেই অনুব্রতর মেয়ে সুকন্যাকেও নোটিস দিয়েছে সিবিআই। সুকন্যার নামে থাকা এএনএম অ্যাগ্রো নামে একটি সংস্থার তথ্য খতিয়ে দেখতে চান গোয়েন্দারা। মণ্ডল পরিবারের সম্পত্তির হিসেব দেখেও চোখ কপালে উঠেছে গোয়েন্দাদের। দেখা গিয়েছে, গত ৯ বছরে একলাফে অনুব্রত-সুকন্যাদের সম্পত্তি বেড়েছে ২০ গুণ।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours