কানের পাশ দিয়ে বয়ে যাচ্ছে ঠান্ডা হাওয়া। হাতে পায়ে কাঁপুনি ধরিয়ে দিচ্ছে। কথা হচ্ছে অস্ট্রেলিয়ার বর্তমান আবহাওয়া নিয়ে। ডাউন আন্ডারে এই আবহাওয়ার মধ্যে ভারতীয় দল বিশ্বকাপের উত্তাপ কতটা অনুভব করতে পারবে তা নিয়ে সন্দেহ আছে।

এখানে বেজায় ঠান্ডা, আপনাদের কী বলব…চা পান করতে ইচ্ছে করছে।” সম্প্রতি বিসিসিআইয়ের তরফে পোস্ট করা একটি ভিডিয়োতে কথাগুলি বলতে শোনা গিয়েছে লেগস্পিনার যুজবেন্দ্র চাহালকে (Yuzvendra Chahal)। সকালটা দেখে বোঝা যায় না। সূর্যের আলো চুঁইয়ে পড়ে পারথের ওয়াকা স্টেডিয়ামে। হালকা ঠান্ডার আমেজে অনুশীলন সারছে রোহিত শর্মা অ্যান্ড কোম্পানি। বেলা বাড়তেই ঠান্ডা জানান দিচ্ছে। সন্ধ্যাবেলার কনকনে হাওয়া বাধ্য করছে কানে মাথায় হুডি চাপা দিতে। ভিডিয়োতে দীপক হুডা, অর্শদীপ সিং, হর্ষল প্যাটেলের সঙ্গে কথোপকথন চালাচ্ছিলেন ৩২ বছরের যুজি। যাঁদের এটাই প্রথম টি-২০ বিশ্বকাপ (T20 World Cup 2022)। ২০২২ টি-২০ বিশ্বকাপ অস্ট্রেলিয়ান ক্রিকেট সামারের (Australia Weather) সূচনা করবে। টুর্নামেন্ট শুরু হতে এক সপ্তাহ বাকি থাকলেও ডাউন আন্ডারে গ্রীষ্ম এখনও সম্পূর্ণভাবে শুরু হয়নি। হাতে চায়ের কাপ ধরে পেস তারকা হর্ষল প্যাটেল বললেন, ‘ধীরে ধীরে আবহাওয়ার সঙ্গে মানিয়ে নেব।’

ভারতীয় দল দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে শেষ ম্যাচ টি-২০ ম্যাচ খেলেছিল ইন্দোরে। সেখান থেকে সোজা অস্ট্রেলিয়ার বিমান ধরেন রোহিতরা। ইন্দোরের সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২২ ডিগ্রি সেলসিয়াস। অস্ট্রেলিয়া গিয়ে টি-২০ বিশ্বকাপের প্রস্তুতির জন্য ভারতীয় দলের ক্যাম্প করা হয়েছে পারথে। এলাকার সর্বনিম্ন তাপমাত্রা এখন ৭ ডিগ্রি সেলসিয়াস। ১৩ অক্টোবরের মধ্যে সর্বনিম্ন তাপমাত্রা খুব বেশি হলে দাঁড়াবে ৮ ডিগ্রি সেলসিয়াস। সেদিন ওয়াকা স্টেডিয়ামে ওয়েস্টার্ন অস্ট্রেলিয়ার একাদশের বিরুদ্ধে দ্বিতীয় প্রস্তুতি ম্যাচ খেলবে ভারত। ভারতের শেষ দুটি ওয়ার্ম আপ ম্যাচ রয়েছে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের মধ্যে। এরপর শুরু হবে সুপার ১২ স্টেজের ম্যাচগুলি। ততদিনে আবহাওয়ার পরিস্থিতিতে কিছুটা হলেও উন্নতি হবে।

ভারত বনাম অস্ট্রেলিয়া, ১৭ অক্টোবর, প্রথম ওয়ার্ম আপ ম্যাচ, গাব্বা

তাপমাত্রা: সর্বোচ্চ ২৪ ডিগ্রি এবং সর্বনিম্ন তাপমাত্রা ১৬ ডিগ্রি সেলসিয়াস। আবহাওয়ার পূর্বাভাস বলছে, ব্রিসবেনে দিনের বেলায় হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। প্রায় সারাদিন ধরে বইবে হাওয়া।

ভারত বনাম নিউজিল্যান্ড, ১৯ অক্টোবর, দ্বিতীয় ওয়ার্ম আপ ম্যাচ, গাব্বা

তাপমাত্রা: সর্বোচ্চ ২৩ ডিগ্রি এবং সর্বনিম্ন তাপমাত্রা ১৭ ডিগ্রি সেলসিয়াস। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ ৯০ শতাংশ।

ভারত বনাম পাকিস্তান, ২৩ অক্টোবর, সুপার ১২ ম্যাচ, এমসিজি


সর্বোচ্চ ২০ ডিগ্রি এবং সর্বনিম্ন ১২ ডিগ্রি সেলসিয়াস। ব্রিসবেন থেকে মেলবোর্নে যেতেই জলীয় বাষ্পের পরিমাণ দাঁড়াবে ৭০ শতাংশ। আকাশ থাকবে হালকা মেঘে ঢাকা। বৃষ্টির সম্ভবনা কম।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours