ফের বঙ্গোপসাগরে তৈরি হচ্ছে প্রবল নিম্নচাপ, ৫ জেলায় রয়েছে ভারি বৃষ্টির সম্ভবনা। আজ সকাল থেকে রোদ ঝলমলে আকাশ থাকবে, এমনটাই হাওয়া দফতর সূত্রে খবর। আরও জানা যায়, আজও তাপমাত্রার তেমন কোনও হেরফের হবে না। স্বভাবতই বোঝা যাচ্ছে, এখনই মিলবে না গরম থেকে রেহাই। তবে বঙ্গোপসাগরে তৈরি হচ্ছে একটি ঘুর্ণাবর্ত, যার জেরে দক্ষিণবঙ্গের কয়েকটি জেলায় রয়েছে প্রবল নিম্নচাপের সম্ভাবনা। পাশাপাশি আগামী ১১ সেপ্টেম্বরের মধ্যে ভারী বৃষ্টির সম্ভাবনা দক্ষিণবঙ্গের বেশ কয়েকটি জেলায় রয়েছে।

এদিকে আবার উত্তরবঙ্গের আবহাওয়ার পূর্বাভাসে জানা গিয়েছে, আগামী ৪৮ ঘণ্টার মধ্যে উত্তরবঙ্গের প্রায় সবকটি জেলাতেই হাল্কা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এছাড়া তেমনভাবে কোথাও ভারী বৃষ্টির সম্ভাবনার পূর্বাভাস নেই। আবহওয়া দফজত সূত্রে জানা যাচ্ছে, ১০ ই সেপ্টেম্বর শনিবার সকালের মধ্যে উত্তরবঙ্গ ও দক্ষিণবঙ্গ বেশ কিছু জায়গায় যেমন- দক্ষিণ ২৪ পরগনা, উত্তর ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম সহ আরও বেশ কয়েকটি জেলায় ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

শনিবার সকালের মধ্যে কলকাতা ও তার পার্শ্ববর্তী অঞ্চলে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। শুক্রবার কলকাতায় সর্বোচ্চ তাপমাত্রা ৩৪ ডিগ্রি সেলসিয়াস ও সর্বনিম্ন ২৮ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি থাকবে।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours