সিবিআই সূত্রে দাবি, শিবশম্ভু রাইস মিলে অংশীদারি রয়েছে অনুব্রতর ঘনিষ্ঠের? যাঁর নামে আরও সম্পত্তি রয়েছে ভোলে ব্যোম রাইস মিলেও? খোঁজে সিবিআই।

গরুপাচার (Cow Smuggling) মামলার তদন্তে এবার সিবিআইয়ের (CBI) নজরে অনুব্রত মণ্ডলের আরও এক ঘনিষ্ঠ ? এদিন বোলপুরের বাঁধগোড়ায় শিবশম্ভু রাইস মিলে হানা দেন সিবিআই অফিসাররা। চালকলের গেটের ফলকে জে বি পাল ও ডি ডি পালের নাম। ফোন নম্বর দেওয়া থাকলেও যোগাযোগ করা যায়নি। সিবিআই সূত্রে দাবি, শিবশম্ভু রাইস মিলে অংশীদারি রয়েছে অনুব্রত ঘনিষ্ঠের ? যাঁর নামে আরও সম্পত্তি রয়েছে ভোলে ব্যোম রাইস মিলেও ? খোঁজ করছে সিবিআই।

অনুব্রত মণ্ডলের পরিবারের আয় বৃদ্ধি: ২০১৪-’১৫, এই একবছরে রকেট-গতিতে বেড়েছে অনুব্রত মণ্ডলের পরিবারের আয়। ২০১৫-’১৮, এই ৩ বছরে অনুব্রতর নামে-বেনামে বীরভূম ও কলকাতায় কোটি কোটি টাকায় বিপুল সম্পত্তি কেনা হয়েছে। গরুপাচার মামলায় আদালতে জমা দেওয়া সিবিআই রিপোর্টে দাবি। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা আদালতে জমা দেওয়া রিপোর্টে দাবি করেছে, চালকল, স্টোন ক্রাশার, জমি, বাড়ি, হোটেল-সহ প্রচুর সম্পত্তি রয়েছে অনুব্রতর পরিবার ও তাঁর ঘনিষ্ঠদের নামে। যা গরুপাচারের কমিশনের টাকায় কেনা হয়েছিল বলে কেন্দ্রীয় গোয়েন্দাদের অনুমান। 

বীরভূমের বিভিন্ন জায়গায় নামে-বেনামে বিপুল সম্পত্তি। সিবিআই সূত্রে দাবি, এই সমস্ত সম্পত্তির মূলে গরুপাচারের টাকার লেনদেন। সেই সূত্রেই উঠে এসেছে অনুব্রত মণ্ডলের নাম। সিবিআইয়ের দাবি, অনুব্রতর একার নামে, তাঁর পরিবার ও ঘনিষ্ঠদের নামেও রয়েছে একাধিক সম্পত্তি। বোলপুরের নীচুপট্টি এলাকায় নিজের বাড়ি ছাড়াও একাধিক চাল কল, রিয়েল এস্টেট সংস্থা ও কৃষিজাত পণ্য প্রক্রিয়াকরণ সংস্থার সঙ্গে জড়িয়ে রয়েছে অনুব্রতর স্ত্রী, কন্যা, এমনকি ঘনিষ্ঠদের নাম। বোলপুরে রয়েছে ফার্ম হাউস। 

শুধু তাই নয়, হাটসেরান্দি গ্রামে অনুব্রতর নিজের প্রাসাদোপম পৈতৃক বাড়ি ছাড়াও বীরভূমের তৃণমূল জেলা সভাপতির ঘনিষ্ঠ, বোলপুর পুরসভার কর্মী বিদ্যুৎবরণ গায়েনের তিন-তিনটি বাড়ি ও একাধিক সম্পত্তির হদিশ মিলেছে। অনুব্রত ও তাঁর পরিবারের নামে মিলেছে প্রায় ১৭ কোটি টাকার ফিক্সড ডিপোজিট, দাবি সিবিআইয়ের। এই সমস্ত স্থাবর-অস্থাবর সম্পত্তির আয়ের উত্স কী, আপাতত সেদিকেই নজর সিবিআইয়ের।


এদিকে, কমান্ড হাসপাতালে ফের এদিন স্বাস্থ্য পরীক্ষা হবে অনুব্রত মণ্ডলের। আদালতের নির্দেশে প্রতি ৪৮ ঘণ্টা অন্তর মেডিক্যাল চেক-আপ হওয়ার কথা তাঁর।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours