স্বাধীনতা দিবসের দিনের সকালে তাৎপর্যমূলক মন্তব্য করলেন ফিরহাদ হাকিম। জানুন কী বললেন রাজ্যের মন্ত্রী ?

স্বাধীনতা দিবসের দিনের সকালেই দিল্লি থেকে দেশবাসীর উদ্দেশ্যে শুভেচ্ছা জানানোর পর নাম না করে দুর্নীতি নিয়ে তীব্র আক্রমণ করেছেন প্রধানমন্ত্রী মোদি (PM Modi)। আর এদিন এহেন শব্দবাণ যে বাংলার বুকে আঘাত করেছে, তা আর বলার অপেক্ষা রাখে না। এমনই এক মুহূর্তে তাৎপর্যমূলক মন্তব্য করলেন রাজ্যের মন্ত্রী ফিরহাদ হাকিম (Firhad Hakim)।

'যদি কখনও প্রমাণ হয়, আমি কোনওভাবে অনৈতিককাজের সঙ্গে যুক্ত, তাহলে'আমি নিজেকে মৃত্যুদণ্ড দেব'-ফিরহাদ 

ফিরহাদ এদিন বলেন,' ভুয়ো মামলা দিয়ে হেনস্থা করা হচ্ছে। মামলা করছে সিপিএম। আর লুফে নিচ্ছে বিজেপি।জীবনে কখনও অনৈতিক কাজ করিনি-করবও না। যদি কখনও প্রমাণ হয়, আমি কোনওভাবে অনৈতিককাজের সঙ্গে যুক্ত, তাহলে ইডি-সিবিআই-কে নয়, আমি আমাকে নিজেকে মৃত্যুদণ্ড দেব। আমাদের সবাইকে অপমান করা হচ্ছে। এই চক্রান্তের বিরুদ্ধে আমাদের লড়াই করতে হবে।',এমনটাই বললেন পতাকা উত্তোলনের পর ফিরহাদ হাকিম।প্রসঙ্গত, বাইশ সালে দাঁড়িয়ে ঘটে গিয়েছে রাজনৈতিক প্রেক্ষাপটে দু-দুটি বড় ঘটনা বাংলার বুকে। এক এসএসসি দুর্নীতি নিয়োগ মামলায় রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের গ্রেফতার। যেখানে পার্থ-ঘনিষ্ঠ অর্পিতা মুখোপাধ্যায়ের ফ্ল্যাট থেকে বিপুল নগত টাকা, সোনা উদ্ধার হয়েছে। দ্বিতীয় ঘটনাটি হল গরুপাচার পাচার মামলায় বীরভূমের হেভিওয়েট তৃণমূল নেতা অনুব্রত মণ্ডলের গ্রেফতার। দুজনকেই গ্রেফতার করেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। একদিকে নেত্রীর উপর ভরসা রাখলেও নাম না করে,' অভিযোগ প্রমাণ হলে যাবজ্জীবন কারাদণ্ড হোক', বলেছেন মুখমন্ত্রী। পার্থ চট্টোপাধ্যায় কারো সাপোর্ট না পেলেও, অনুব্রত গ্রেফতারের পর পরেই মুখ খুলেছেন মুখ্যমন্ত্রী। আর এবার মুখ খুললেন ফিরহাদ হাকিম।


অপরদিকেস্বাধীনতা দিবসের সকালে প্রধানমন্ত্রীমোদি বলেন, 'সুযোগ অনেক আছে। মর্যাদাও অনেক আছে। আছে মুশকিলও। অনেক কিছুই আছে, তবুও চেষ্টা চলছে। অনেক কিছু নিয়েই বলার থাকে। তবে, এই সময়ে দাঁড়িয়ে, আজকে আমি দুটি বিষয় এখানে আজ বলব। একটি হল দুর্নীতি। অপরটি 'ভাতিজাবাদ', পরিবারবাদ।' প্রধানমন্ত্রী এরপরেই বলেন, ভারতের মতো লোকতন্ত্রে, মানুষ দারিদ্রের সঙ্গে লড়াই করছে।একদিকে কিছু মানুষ আছেন, যাদের কাছে বাসস্থানটুকু নেই। আবার অন্য দিকে এমন লোক আছেন , যাদের চুরি করা দ্রব্য রাখার জায়গা নেই।' স্থিতি ঠিক নেই বলে জানিয়েছেন এদিন প্রধানমন্ত্রী। তাই এজন্য দু'র্নীতির বিরুদ্ধে পুরো শক্তি নিয়ে লড়তে হবে।' স্বাভাবিকভাবেই এমনইদিনে ফিরহাদের এই মন্তব্য যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলেই চাপান উতোর রাজনৈতিকমহলে।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours