কে প্রদীপের বস? মিডলম্যানকে জেরা করেই হদিশ মেলে আর এক মিডলম্যানের। যারপরই গ্রেফতার করা হয় প্রদীপ সিংহের বস প্রসন্ন রায়কে। ধৃত মিডলম্যান প্রসন্ন রায়ের ২দিনের সিবিআই হেফাজতের নির্দেশ আদালতের।

বসের নির্দেশেই অযোগ্য প্রার্থীদের তালিকা তৈরি করেছিলেন প্রদীপ সিংহ’। সেই তালিকা পাঠানো হয়েছিল SSC’র প্রাক্তন উপদেষ্টা, শান্তিপ্রসাদ সিন্হার কাছে, দাবি সিবিআইয়ের। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার তদন্তে বসের উল্লেখ পেয়েই তদন্তে নামে সিবিআই। কে প্রদীপের বস? মিডলম্যানকে জেরা করেই হদিশ মেলে আর এক মিডলম্যানের। যারপরই গ্রেফতার করা হয় প্রদীপ সিংহের বস প্রসন্ন রায়কে। ধৃত মিডলম্যান প্রসন্ন রায়ের ২দিনের সিবিআই হেফাজতের নির্দেশ আদালতের।

শিক্ষক নিয়োগ দুর্নীতিতে ধৃত মিডলম্যান প্রদীপ সিংয়ের থেকে উদ্ধার নথি থেকে মেলে নবম-দশমের চাকরিপ্রার্থীদের প্রচুর অ্যাডমিট কার্ডের নম্বর। তদন্তকারীদের সন্দেহ, সকলেই যোগ্য প্রার্থী নয়। তাঁদের মধ্যেই কেউ নিয়োগ পেয়েছেন কিনা, খতিয়ে দেখছে CBI। নেপথ্যে আর্থিক লেনদেন রয়েছে কিনাও খতিয়ে দেখা হচ্ছে।

অযোগ্য প্রার্থীদের সঙ্গে নিয়োগ কর্তাদের সেতুবন্ধনের কাজ করতেন ধৃত প্রদীপ সিং। SSC’র প্রাক্তন উপদেষ্টা শান্তিপ্রসাদ সিন্হার সঙ্গে ধৃত মিডলম্যান প্রদীপ সিংহের মেল চালাচালিও হত। ধৃত SSC’র প্রাক্তন উপদেষ্টা শান্তিপ্রসাদ সিন্হার মোবাইল ফোনে প্রদীপ সিংয়ের নাম ‘ছোটু’ বলে সেভ করা ছিল।প্রদীপের ডাক নাম হল ছোটু। দু’জনের হোয়াট্যসঅ্যাপ চ্যাটও পাওয়া গেছে। 

জেরা এগিয়ে প্রদীপের বস প্রসন্ন-র খোঁজ পায় সিবিআই। চাকরি-দুর্নীতির মিডলম্যান প্রসন্ন রায়ের সঙ্গে সরাসরি যোগ ছিল এস পি সিনহার? সিবিআইয়ের দাবি, প্রসন্নর সংস্থার গাড়ি অন কল ডিমান্ডে ব্যবহার করতেন শান্তিপ্রসাদ সিন্হা। সল্টলেকে ভাড়া গাড়ির সংস্থা চালাতেন প্রসন্নকুমার রায়। সেই সংস্থায় কম্পিউটার অপারেটরের কাজ করতেন প্রদীপ সিংহ। প্রসন্নর সল্টলেকের অফিসেই তৈরি হত অযোগ্য চাকরিপ্রার্থীদের তালিকা। প্রদীপ-প্রসন্নকে জেরা করে মিলেছে তথ্য, খবর সূত্রের।


সিবিআই সূত্রে খবর, চাকরি পাইয়ে দেওয়ার নাম করে টাকা নিয়ে চাকরি পাইয়েও দিয়েছিলেন। আরও কারা এখানে জড়িত রয়েছে, কীভাবে এই নিয়োগ দুর্নীতি প্রশ্ন উঠেছে। সিবিআই-র আইনজীবী বলেন, প্রদীপ মিডলম্যান হিসাবে কাজ করতেন।অযোগ্য প্রার্থীদের সঙ্গে যোগাযোগ করে এসএসসি-র নিয়োগ কর্তাদের সঙ্গে যোগযোগা করতেন প্রদীপ। অনেকগুলি ইমেল আইডি পাওয়া গিয়েছে, যেখানে অযোগ্য প্রার্থীদের নামের তালিকা পাওয়া গিয়েছে। কার কথায় তালিকা তৈরি করা হত ? কে নির্দেশ দিতেন ? আর কারা কারা যুক্ত রয়েছেন ? তা খতিয়ে দেখতে হবে।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours