গতবার ভাল খেলেও আইএসএল চ্যাম্পিয়ন হওয়া যায়নি। তবে এএফসি কাপে স্বপ্ন দেখার জায়গায় আছে এটিকে মোহনবাগান। আগামী ২৯ জুলাই মোহনবাগান দিবসে শহরে পা রাখছেন কোচ হুয়ান ফেরান্দো। সেদিনই ক্লাবের মাঠ পরিদর্শনে যেতে পারেন স্প্যানিশ কোচ। ৩০ তারিখ পুরোদমে প্রাক-মরশুম প্রস্তুতিতে নেমে পড়বেন হুগো বোমাস-লিস্টন কোলাসোরা।

জানা গিয়েছে, প্রাথমিকভাবে যুবভারতীর প্র্যাকটিস গ্রাউন্ডই পছন্দ ছিল ফেরান্দোর। তবে ডুরান্ড কাপে অংশগ্রহণকারী বাকি আইএসএল দলগুলির অনুশীলনের জন্য আগেই তা রিজার্ড করে রেখেছে সেনাবাহিনী। এমনকী, রাজারহাটে সেন্টার অব এক্সেলেন্সের মাঠও পাচ্ছে না মোহনবাগান। তাই ক্লাবের মাঠেই দল নিয়ে প্রস্তুতি সারবেন ফেরান্দো।

আগস্ট ডুরান্ডের কাপের উদ্বোধনী ম্যাচে ইস্ট বেঙ্গলের মুখোমুখি হবে মোহন বাগান। তার আগে ৬ আগস্ট মহমেডানের বিরুদ্ধে এক প্রীতি ম্যাচে মাঠে নামবেন প্রীতম-মনবীররা। তাই শহরে পা রাখার আগেই ফুটবলারদের জন্য ট্রেনিংয়ের যাবতীয় রূপরেখা তৈরি করে দিচ্ছেন ফেরান্দো।


দু-একদিনের মধ্যেই সব ফুটবলাররা একত্রিত হবেন কলকাতার টিম হোটেলে। তারপরই কোচের নির্দেশ মতো ফিজিক্যাল ট্রেনিং সারবেন তাঁরা। সব বিদেশি ফুটবলার চূড়ান্ত করে নিয়েছে এটিকে মোহনবাগান। এবার নিবিড় অনুশীলন করিয়ে তাদের মধ্যে বোঝাপড়া গড়ে তোলা একমাত্র লক্ষ্য।

এদিকে, প্রকাশিত হল ডুরান্ড কাপের গ্রুপ পর্বের চূড়ান্ত সূচি। ইস্টবেঙ্গলের প্রতিপক্ষ মোহনবাগান (১৬ আগস্ট, যুবভারতী), মুম্বই সিটি এফসি (২২ আগস্ট, যুবভারতী), রাজস্থান ইউনাইটেড (২৬ আগস্ট, নৈহাটি), ইন্ডিয়ান নেভি (৩ সেপ্টেম্বর, যুবভারতী)। ইস্ট বেঙ্গল ছাড়া গ্রুপ পর্বে মোহন বাগানের বাকি তিন প্রতিপক্ষ যথাক্রমে রাজস্থান ইউনাইটেড (২০ আগস্ট, নৈহাটি), ইন্ডিয়ান নেভি (২৪ আগস্ট, কিশোর ভারতী ক্রীড়াঙ্গন) ও মুম্বই সিটি এফসি (২৮ আগস্ট, যুবভারতী)। কলকাতার অপর ক্লাব মহমেডান খেলবে যথাক্রমে এফসি গোয়া (১৯ আগস্ট, যুবভারতী), বেঙ্গালুরু এফসি (২৫ আগস্ট, যুবভারতী), জামশেদপুর এফসি (৩১ আগস্ট, যুবভারতী) ও ইন্ডিয়ান এয়ার ফোর্স (৪ সেপ্টেম্বর, নৈহাটি)।

Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours