ভয়াবহ অগ্নিকাণ্ডে ভস্মীভূত আলিপুরদুয়ারের ৪টি দোকান। তবে সঠিক সময় দমকলের ইঞ্জিন পৌঁছলে দোকান চারটি ভস্মীভূতের হাত থেকে বাঁচানো যেত বলে ধারণা স্থানীয়দের।

ভয়াবহ অগ্নিকাণ্ডে ভস্মীভূত ৪টি দোকান (Fire Incident)। আগুন লাগার পর পর্যাপ্ত দমকলবাহিনী ঘটনাস্থলে না পৌছতে পারায় আগুন মুহূর্তেই ছড়িয়ে যায়। এদিকে যতক্ষণে দমকলের গাড়ি ঢোকে, ততক্ষণে প্রায় দোকানগুলির অধিকাংশ অংশ পুড়ে গিয়েছে। যদিও শেষ অবধি আগুন নিয়ন্ত্রণে আসলেও ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। ঘটনাটি ঘটেছে আলিপুরদুয়ারের ১ নং ব্লকের তপসীখাতা বাজারে (Alipurduar)। গোটা ঘটনায় ওই এলাকায় চাঞ্চল্য ছড়িয়ে পড়ে।
সঠিক সময় দমকলের ইঞ্জিন পৌঁছলে দোকান চারটি ভস্মীভূতের হাত থেকে বাঁচানো যেত'

সূত্রের পাওয়া খবর অনুযায়ী, বৃহস্পতিবার আনুমানিক রাত ১০ টার দিকে তপসীখাতার বাজারে আচমকাই অগ্নিকাণ্ড ঘটে। এরপর স্থানীয় গ্রামবাসীরা খবর দেয় আলিপুরদুয়ার দমকল বিভাগে। অভিযোগ, দমকল বিভাগের তৎপরতা না থাকায় জানানো হয় আলিপুরদুয়ার থানায়।গ্রামবাসীদের অভিযোগ প্রায় ৮ কিমি দূরত্বে ঘটনাস্থল হওয়া সত্ত্বেও আলিপুরদুয়ার দমকল বিভাগের একটি ইঞ্জিন নিয়ে কর্মীরা প্রায় ৪০ মিনিট দেরি করে ঘটনাস্থলে পৌঁছায়। তারপর, প্রায় দেড় ঘন্টার প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে নিয়ে আসে। তবে এখনও পর্যন্ত চারটি দোকান ভষ্মীভূত হয়েছে বলে স্থানীয়সূত্রে খবর। তবে সঠিক সময় দমকলের ইঞ্জিন পৌঁছলে দোকান চারটি ভস্মীভূতের হাত থেকে বাঁচানো যেত বলে ধারণা স্থানীয়দের।


রাজ্যের একাধিক জেলায় ভয়াবহ অগ্নিকাণ্ড বারবার

প্রসঙ্গত, রাজ্যের একাধিক জেলায় ভয়াবহ অগ্নিকাণ্ডগুলিতে একদিকে যেমন শর্ট সার্কিটের অভিযোগ থাকে। বিদ্যুৎ তারের জঙ্গল এবং বর্ষার জল যেমন খলনায়ক হয়ে ওঠে। তার পাশাপাশি রাস্তার সংকীর্ণতার জেরেও অনেকক্ষেত্রেই দমকলের গাড়ি ঘটনাস্থলে ঢুকতে পারে না। এবং অনেক সময় আবার দমকলের গাড়ি দেরিতে পৌছনোর অভিযোগ উঠে আসে। এদিকে একদিকে যেমন একাধিক বাধার সম্মুখীন হয় দমকল বাহিনী, অপরদিকে ততক্ষণে বেশিরভাগ ক্ষেত্রেই পুড়ে খাক হয় আগুন লেগে যাওয়া অংশগুলি। এক্ষেত্রেও তার অন্যথা হয়নি। জানা গিয়েছে, খুব বেশি দূরে না হওয়া সত্বেও ওই এলাকায় দমকলের বাহিনীর ঢুকতে দেরি হয় বলে জানা গিয়েছে। আর এইখানেই ক্ষোভ প্রকাশ করেছেন গ্রামবাসীরা। যদিও কী থেকে এই ভয়াবহ অগ্নিকাণ্ড ঘটল তা এখনও জানা যায়নি। 
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours