হঠাৎ করেই অবসরের কথা জানিয়ে সকলকে চমকে দেন বেন স্টোকস। স্টোকসের অবসরের কারণ নিয়েই ইসিবিকে খোঁচা দিয়েছেন কেভিন পিটারসেন।
৩১ বছর বয়সি বেন স্টোকস (Ben Stokes) গতকাল, সোমবারই (১৮ জুলাই) আন্তর্জাতিক ওয়ান ডে থেকে নিজের অবসরের কথা ঘোষণা করেন। হঠাৎ করেই অবসরের কথা জানিয়ে সকলকে চমকে দেন স্টোকস। এই নিয়েই ইসিবিকে (England and Wales Cricket Board) খোঁচা দিতে ছাড়লেন না কেভিন পিটারসেন (Kevin Pietersen)।

শেষ ওয়ান ডে খেলছেন স্টোকস

আজ চেস্টার-লি-স্ট্রিটে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজের প্রথম ওয়ান ডে খেলতে নেমেছেন স্টোকস। ঘরের মাঠে এই ম্যাচ খেলেই তিনি আন্তর্জাতিক ওয়ান ডে ক্রিকেটকে চিরতরে বিদায় জানাবেন বলে আগেই বলে দিয়েছেন স্টোকস। নিজের অবসরের কারণ হিসাবে স্টোকস জানান, 'তিন ফর্ম্যাট খেলাটা আমার জন্য আর সম্ভব হচ্ছে না। বাড়তি ম্যাচ খেলার চাপটা আমার শরীর তো নিতে পারছেই না, পাশাপাশি আমার মনে হচ্ছে আমি অন্য একজন খেলোয়াড়ের জায়াগায় নিয়ে নিচ্ছি যে জস (বাটলার) এবং দলকে নিজের ১০০ শতাংশ দিতে পারবে। এবার সময় এসেছে অন্য কারুর এগিয়ে আসার।'

স্টোকসের অবসরের ঠিক এই কারণ নিয়েই ইসিবিকে খোঁচা দিয়েছেন পিটারসেন। নিজের সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টে তিনি লেখেন, 'আমি একসময় এই বাড়তি ম্যাচের সূচি নিয়ে প্রতিবাদ জানিয়েই ওয়ান ডে ক্রিকেট থেকে অবসর ঘোষণা ছিলাম। পরিবর্তে ইসিবি আমায় টি-টোয়েন্টি ক্রিকেট থেকেও নির্বাসিত করেছিল....'
পিটারসেন-ইসিবির সম্পর্ক ভাল নয়

স্টোকসের ক্ষেত্রে এমন সম্ভাবনা নেই বললেই চলে। ইসিবি যে দ্বিচারিতা করছে সেই বিষয়টা তুলে ধরতেই প্রধানত পিটারসেনের এই পোস্ট। অবশ্য প্রাক্তন ইংল্যান্ড অধিনায়কের সঙ্গে বোর্ডের সম্পর্ক কখনই খুব একটা ভাল ছিল না। বিভিন্ন কারণে তাকে অধিনায়কত্ব হারানো থেকে দল থেকে পর্যন্ত বাদ পড়তে হয়। পিটারসেন কখনই তার ও বোর্ডের মধ্যেকার সম্পর্ক নিয়ে তেমন কিছুটা রাখঢাক করেননি। সবসময়ই নিজের অসন্তোষ প্রকাশ্যে সকলকে জানিয়েছেন। আবারও একবার এই ঘটনার ফলে প্রকাশ্যে চলে এল দলের কিংবদন্তি ব্যাটার ও বোর্ডের মধ্যেকার সম্পর্কের তিক্ততা।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours