আগামী ২৬ জানুয়ারি প্রজাতন্ত্র দিবসে দিল্লিতে হামলা চালাতে পারে জঙ্গিরা। গোয়েন্দা সূত্রে দিল্লি পুলিশকে এ ধরনের হামলা সম্পর্কে সতর্কবার্তা দেওযা হয়েছে বলে জানা গিয়েছে।

গোয়েন্দা তথ্য অনুযায়ী, প্রজাতন্ত্র দিবসে জঙ্গিরা কয়েকজন নেতা সহ কিছু ভিআইপি-কে নিশানা করতে পারে। ইন্টেলিজেন্স ব্যুরো (আইবি)-র তথ্য অনুযায়ী , নিষিদ্ধ খালিস্তানি সংগঠন শিখ ফর জাস্টিস (Sikh for Justice) প্রজাতন্ত্র দিবলে জঙ্গি হামলার ছক কষেছে। তারা গাড়িতে বিস্ফোরক ভরে ইন্ডিয়া গেট ও লালকেল্লার আশেপাশের এলাকায় হামলা চালাতে পারে। গোয়েন্দা তথ্যে বলা হয়েছে., শিখ ফর জাস্টিস গত বছরের মতো এবারও লালকেল্লায় ধর্মীয় পতাকা ওড়ানোর ঘটনার পুণরাবৃত্তি করতে পারে।

পাকিস্তান থেকে আনা হয়েছে বিস্ফোরক

গোয়েন্দা বিভাগ জানিয়েছে, জঙ্গিরা পাকিস্তান থেকে বিস্ফোরক ইতিমধ্যেই ভারতে নিয়ে এসেছে। গাজিপুর মাণ্ডিতে যে আইইডি মিলেছিল, তা এরই অংশ। উল্লেখ্য, গাজিপুর ফুল মাণ্ডিতে গত সপ্তাহেই আরডিএক্স ও অ্যামোনিয়াম নাইট্রেট ভরা আইইডি মিলেছিল। একটি ব্যাগে রাখা হয়েছিল ওই আইইডি।

যেভাবে জম্মু বিমানবন্দরে ড্রোন হামলা চালানো হয়েছিল, সেইভাবেই জঙ্গিরা ড্রোনের মাধ্যমে হামলা চালাতে পারে। ড্রোনের মাধ্যমে প্যারেড রুট বা তার আশেপাশে হামলার আশঙ্কার কথা গোয়েন্দা রিপোর্টে বলা হয়েছে। উল্লেখ্য, রাজধানী দিল্লিতে সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে আগামী ২০ জানুয়ারি থেকেই অ্যান্টি-ড্রোন এলাকা হিসেবে ঘোষণা করা হয়েছে।

এই ঘোষণা অনুযায়ী, ড্রোন, প্যারা গ্লাইডার, ইউএভি, মাইক্রো এযার ক্র্যাফ্ট, এয়ার বেলুনে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। দিল্লি পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে, দিল্লিতে এই অ্যান্টি ড্রোন ব্যবস্থা ১৫ ফেব্রুয়ারি পর্যন্ত জারি থাকবে। দিল্লি পুলিশের স্কোয়াড টিমের সক্রিয়তার সঙ্গে সঙ্গে সীমান্ত এলাকাতেও টহলদারির সঙ্গে নজরদারি বাড়ানোর নির্দেশ দেওয়া হয়েছে। ইন্ডিয়া গেট ও জনবহুল এলাকাগুলিতেও নিরাপত্তা বাড়ানো হয়েছে। মোবাইল পুলিশ কন্ট্রোল রুম ভ্যানকেও নিরাপত্তা ব্যবস্থার কাজে লাগানো হয়েছে, যাতে সন্দেহভাজনদের চিহ্নিত করে অবিলম্বে ব্যবস্থা গ্রহণ করা যায়।

 INFORMATION- ABP ANANDA 

Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours