ঠিক যেন গত অগস্ট মাসের অ্যাকশন রিপ্লে। অগস্টের ৬ তারিখ ডানকুনিতে বাস থেকে গ্রেফতার করা হয়েছিল বিহারের মুঙ্গেরের এক যুবককে। তাঁর কাছ থেকে উদ্ধার করা হয়েছিল একাধিক আগ্নেয়াস্ত্র। ছিল ছ'টি অস্ত্র ও প্রচুর পরিমানে কার্তুজ। এবার আবার সেই অস্ত্র উদ্ধার হল ডানকুনি টোলপ্লাজায় দাঁড়ানো বাস থেকে।রাজ্য পুলিশের এসটিএফের হাতে গ্রেপ্তার হয় বেআইনি অস্ত্র কারবারিরা।

চমকপ্রদ তথ্য হল, উদ্ধার হওয়া অস্ত্রের মধ্যে রয়েছে ৪০ টি সেভেন এবং নাইন এমএম পিস্তলের যন্ত্রাংশ। ধানবাদ থেকে কলকাতাগামী বাস করেই আসছিল এই বিপুল পরিমাণ বেআইনি অস্ত্র। কিন্তু গোপন সূত্রে খবর পেয়ে ওই বাসে তল্লাশি চালায় রাজ্য পুলিশের এসটিএফ। ঘটনায় ইতিমধ্যেই গ্রেপ্তার করা হয়েছে মোট ৩ জনকে। ধৃতদের মধ্যে ১জন মুঙ্গেরের বাসিন্দা বলে জানা গিয়েছে। গ্রেফতার হওয়া অভিযুক্তদের মধ্যে একজন মহিলাও রয়েছেন বলে জানা গিয়েছে।

এদিন গোপন সূত্রে খবর পেয়ে ডানকুনিতে বাস থামিয়ে তল্লাশি চালান তদন্তকারীরা। এরপর সেই তল্লাশিতেই উদ্ধার হয় বিপুল পরিমান ওই অস্ত্র। এই চক্রে কারা জড়িত আছে জানতে ধৃতদের জেরা করা হচ্ছে। ধৃতরা কাদের কাছে অস্ত্র দিতে আসছিল তারও খোঁজ চালাচ্ছে পুলিশ।

প্রসঙ্গত, অস্ত্র ব্যবসায়ীরা যে বারবার ডানকুনি রুটকেই অস্ত্র পাচারের জন্য ব্যবহার করছে, তা স্পষ্ট। গত অগস্ট মাসেও গ্রেফতার হওয়া ব্যক্তির কাছ থেকে মিলেছিল একটি এমএম কারবাইন ও ৫টি পিস্তল। এসটিএফের একটি টিমের কাছে আগে থেকেই খবর ছিল মুঙ্গের থেকে অস্ত্র পাচার করা হবে কলকাতায়। সেই মতোই নাকা তল্লাশি চালানো হচ্ছিল গাড়িগুলিতে। শেষমেশ সেই সময় একজনকে গ্রেফতার করা হয়।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours