২২ বছর ধরে নিখোঁজ। মানসিক ভারসাম্যহীন প্রদীপ হালদার (৩৮) হারিয়ে গিয়েছিলেন ১৯৯৮ সালে। রবিবার সকালে তিনি ফিরে এলেন বা়ড়িতে। এক স্বেচ্ছাসেবী সংস্থার সাহায্যে ছেলেকে খুঁজে পেয়ে আনন্দে আত্মহারা মুর্শিদাবাদের ফরাক্কার রেলবাজারের পরিবার।

কী হয়েছিল ২২ বছর আগে? পরিবারের তরফ থেকে জানানো হয়েছে, প্রদীপ ছোটো থেকেই মানসিক ভারসাম্যহীন।আজ থেকে ২২ বছর আগে তাকে এক দিন চিকিত্‍সার জন্য জঙ্গিপুর নিয়ে যাচ্ছিলেন প্রদীপের মা ও প্রদীপের জামাইবাবু। বর্ষাকাল ছিল। বৃষ্টির দাপটে প্লাবিত হয়ে গিয়েছিল জঙ্গিপুর। সেই সময়েই মাত্র ১৪ বছর বয়সে নিখোঁজ হয়ে যান প্রদীপ। অনেক খুঁজেও তাঁর সন্ধান পায়নি পরিবার। আজ হঠাত্‍ সে হাজির হয় বাড়িতে।


মুম্বইয়ের স্বেচ্ছাসেবী সংস্থার তরফে খবর, কয়েক মাস আগে দিল্লি থেকে প্রদীপকে উদ্ধার করা হয়। তার পর তাঁকে চিকিত্‍সার জন্য নিয়ে আসা হয়ে মুম্বইয়ে। সেখানে বেশ কিছুদিন চিকিত্‍সা চলার পর নিজের নাম, বাসস্থানের ঠিকানা বলতে পারেন প্রদীপ। সেই ঠিকানা জেনেই প্রদীপের বাড়িতে এসে হাজির হন ওই স্বেচ্ছাসেবী সংস্থার সদস্যরা। এত দিন পর ছেলে বাড়িতে ফিরে আসায় স্বাভাবিক ভাবে খুশি পরিবারে লোকেরা ও প্রতিবেশীরা।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours