ছুটির দিনে কিছুটা কমল রাজ্যে করোনায় মৃত্যুর সংখ্যা। দৈনিক সংক্রমণে অবশ্য তেমন কোনও তারতম্য নেই। স্বাস্থ্য দফতরের দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৭৫১ জন। গতকাল সংখ্যাটা ছিল ৭৫২। শনিবার দেওয়া রাজ্যের বুলেটিনে জানানো হয়েছিল, গত ২৪ ঘণ্টায় করোনায় মৃতের সংখ্যা ১৪। তবে রবিবার ওই সংখ্যাটা অনেকটাই কমে দাঁড়াল। গত একদিনে রাজ্যে করোনায় প্রাণ হারিয়েছেন ১০ জন। তার মধ্যে নদিয়াতেই মৃত্যু হয়েছে ৪ জনের।

গত শুক্রবার থেকেই নির্দিষ্টভাবে একটি করে সংখ্যা কমছে রাজ্যে রাজ্যে করোনার দৈনিক সংক্রমণে। ওইদিন রাজ্যে ৭৫৩ জন নতুন করে করোনায় আক্রান্ত হয়েছিল। অথচ, তুলনায় এদিন নমুনা পরীক্ষার সংখ্যা বেড়েছে। রবিবার রাজ্যের দেওয়া বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় নতুন করে ৪১ হাজার ৭৭৯টি নমুনা পরীক্ষা করা হয়েছে। তার মধ্যে ৭৫১ জনের শরীরে মারণ ভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। এ নিয়ে রাজ্যে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১৫ লক্ষ ৫৬ হাজার ৯০৮। নমুনা পরীক্ষার তুলনায় শনাক্তের হারে অবশ্য কোনও হেরফের হয়নি। শনাক্তের হার ১ দশমিক ১৯ শতাংশ।

দৈনিক সংক্রমণের পাশাপাশি কিছুটা কমল দৈনিক মৃত্যুসংখ্যাও। স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘন্টায় করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুর কোলে নতুন করে ঢলে পড়েছেন ১০ জন। এ নিয়ে এদিন সন্ধ্যা পর্যন্ত রাজ্যে করোনার বলি হলেন ১৮ হাজার ৫৭৭ জন। মারণ ভাইরাসকে হারিয়ে নতুন করে সুস্থ হয়েছেন ৭৫৭ জন। মোট সুস্থ হলেন ১৫ লক্ষ ৩০ হাজার ১৪৪ জন। সুস্থতার হার বেড়ে হল ৯৮ দশমিক ২৮ শতাংশে। একদিনে সক্রিয় রোগীর সংখ্যা কমেছে ১৬। বর্তমানে করোনায় আক্রান্ত হয়ে রাজ্যে চিকিত্‍সাধীনের সংখ্যা ৮ হাজার ১৮৭।

Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours