মিষ্টি খাওয়ার নাম করে টাকা নেওয়ার অভিযোগ উঠল বাঁকুড়ার একটি স্কুলের বিরুদ্ধে। সদ্য উচ্চ মাধ্যমিক উত্তীর্ণরা স্কুলে আসছেন স্কুল লিভিং সার্টিফিকেট নিতে। অভিযোগ, ওইসব পড়ুয়াদের কাছ থেকে মাথাপিছু ৫০ টাকা নিচ্ছিল স্কুল। কারণ, শিক্ষক ও অশিক্ষক কর্মীরা ওই টাকায় মিষ্টি খাবেন। বাঁকুড়া মিউনিশিপ্যাল স্কুলের বিরুদ্ধে এমনটাই অভিযোগ পড়ুয়াদের।

নিয়ম অনুযায়ী উচ্চ মাধ্যমিক পরীক্ষার মার্কশিটের সঙ্গেই স্কুলের তরফে ছাত্র ছাত্রীদের হাতে তুলে স্কুল লিভিং সার্টিফিকেট তুলে দেওয়ার কথা।


কলেজে ভর্তির ক্ষেত্রে অত্যন্ত জরুরি এই শংসাপত্র। স্কুলের ছাত্র ছাত্রীদের অভিযোগ, শুক্রবার থেকে স্কুলের উচ্চ মাধ্যমিক উত্তীর্ণদের মার্কশিট দেওয়ার কাজে 


শুরু হয়। মার্কশিট নেওয়ার ক্ষেত্রে কোনো টাকা না লাগলেও স্কুল লিভিং শংসাপত্র নিতে গেলে ছাত্র ছাত্রী পিছু পঞ্চাশ টাকা করে দিতে হবে বলে সাফ জানিয়ে দেয় স্কুল কর্তৃপক্ষ। জরুরি এই শংসাপত্র পেতে অনেকেই গতকাল থেকে মাথাপিছু ৫০ টাকা দিয়ে স্কুল লিভিং শংসাপত্র তুলে নেয়।




এভাবেই চলছিল। কিন্তু তাল কাটে আজ দুপুরে। স্কুল লিভিং সার্টিফিকেট নিতে ওই টাকা দিতে অস্বীকার করে বেশ কয়েকজন ছাত্র ছাত্রী। আর তা নিয়ে সংবাদমাধ্যমের প্রতিনিধিরা স্কুলে যেতেই বিষয়টি চাপা দেওয়ার চেষ্টা করে স্কুল কর্তৃপক্ষ। পরে টাকা নেওয়ার ব্যাপারে প্রধান শিক্ষকের সাফাই, স্কুলের অশিক্ষক কর্মীরা সারা বছর কাজ করে। তারাই মিষ্টি খেতে ওই টাকা নিচ্ছিল। বিষয়টি অন্যায় বলে স্বীকার করে দ্রুত টাকা নেওয়া বন্ধের নির্দেশ দেন প্রধান শিক্ষক।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours