বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিধানসভার নতুন ডেপুটি স্পিকার নির্বাচিত হলেন আশিস বন্দ্যোপাধ্যায়। বিরোধী দল বিজেপি ডেপুটি স্পিকার পদে প্রতিদ্বন্দ্বিতা তো করেইনি, শুক্রবার বিধানসভায় ওই পদের নির্বাচনের সময়ে বিজেপির কোনও বিধায়ক সভায় ছিলেনও না। বীরভূমের রামপুরহাটের তৃণমূল বিধায়ক আশিসবাবুকে এ দিন 'রাঙা মাটির রাঙা সূর্য' বলে অভিহিত করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ডেপুটি স্পিকারকে আনুষ্ঠানিক ভাবে অভ্যর্থনা জানান মুখ্যমন্ত্রী মমতা ও পরিষদীয় মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়।



তার পরে মুখ্যমন্ত্রী বলেন  সুবক্তা আশিসবাবুর বক্তৃতার তিনি ভক্ত ছিলেন। মুখ্যমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা জানিয়ে আশিসবাবু বলেন, 'জীবনের সেরা সম্মান' পেলেন তিনি। স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায় বলেন, আশিসবাবুর মতো অভিজ্ঞ বিধায়ককে ডেপুটি স্পিকার পাওয়ায় বিধানসভা পরিচালনায় সুবিধা হবে।

প্রসঙ্গত, এর আগে তৃণমূলের মন্ত্রিসভায় আশিসবাবু প্রথমে প্রতিমন্ত্রী ও পরে পূর্ণমন্ত্রী ছিলেন। স্পিকার ও ডেপুটি স্পিকারের অনুপস্থিতিতে সভা পরিচালনার জন্য পাঁচ জন অভিজ্ঞ বিধায়কের প্যানেলও এ দিন ঘোষণা করেছেন বিমানবাবু। অধিবেশনেই এ দিন বিধায়ক হিসেবে শপথ নিয়েছেন গঙ্গারামপুর থেকে বিজেপির প্রতীকে নির্বাচিত সত্যেন্দ্রনাথ রায়।

Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours