দেশীয় ইলেকট্রনিক্স ব্র্যান্ড Syska ভারতে Bolt SW200 নামের একটি স্মার্টওয়াচ লঞ্চ করল। ফ্লিপকার্টের সাথে হাত মিলিয়ে Syska এই স্মার্টওয়াচটি মার্কেটে নিয়ে এসেছে। এতে স্লিপ মনিটরিং, স্টেপ মনিটরিং, হার্ট রেট, ব্লাড অক্সিজেন লেভেল পরিমাপ সহ নানাবিধ গুরুত্বপূর্ণ ফিচার আছে, যার মাধ্যমে স্বাস্থ্যের খেয়াল রাখা যায়। Bolt SW200 স্মার্টওয়াচের দাম নির্ধারণ করা হয়েছে ৫,৪৯৯ টাকা। কিন্তু, ই-কমার্স সাইট ফ্লিপকার্টের মাধ্যমে কিনলে মাত্র ২,৪৯৯ টাকায় পাওয়া যাবে ওয়াচটি। এটি কালো, সাদা ও সবুজ- এই তিনটি রঙের ভ্যারিয়েন্টে পাওয়া যাবে। আসুন বিস্তারিত ভাবে জেনে নেওয়া যাক Syska Bolt SW200 স্মার্টওয়াচের

Syska Bolt SW200 স্মার্টওয়াচে আছে ২৪০×২৪০ পিক্সেল রেজোলিউশন বিশিষ্ট ১.২৮ ইঞ্চির আইপিএস এলসিডি (IPS LCD) টাচস্ক্রিন ডিসপ্লে। স্মার্টওয়াচটি আইপি৬৮ (IP68) রেটিং প্রাপ্ত, ফলে জলের নীচে ১.৫ মিটার পর্যন্ত পুরোপুরি অক্ষত থাকবে। কানেক্টিভিটির জন্য আছে ব্লুটুথ ভার্সন ৫.০। অ্যান্ড্রয়েড ও আইওএস (ioS) উভয় ডিভাইসেই ওয়াচটিকে কানেক্ট করা যায়।

এতে একশ'টিরও বেশী ফ্যান্সি ক্লাউড ওয়াচ ফেস আছে। ফলে আপনি আপনার মুড এবং উপলক্ষ্য অনুযায়ী বিভিন্ন নতুন স্টাইল ব্যবহার করতে পারবেন। এছাড়া আপনি আপনার স্মার্টফোনের ফটো গ্যালারী থেকে যে কোনো ছবিকে ওয়াচের কাস্টম ফেস হিসেবে ব্যবহার করতে পারবেন।

Syska Bolt SW200 স্মার্টওয়াচটিতে আছে হার্ট রেট মনিটর এবং SpO2‌ মনিটর, যাদের মাধ্যমে হৃদ কম্পন এবং ব্লাড অক্সিজেন লেভেল পরিমাপ করা যাবে। বিশেষভাবে, মেয়েদের জন্য যুক্ত করা হয়েছে বেশ কিছু গুরুত্বপূর্ণ ফিচার, যেমন মেনস্ট্রুরাল সার্কেল মনিটরিং, ওভালুয়েশন পিরিয়ড, প্রেগন্যান্সি পিরিয়ড ইত্যাদি।

পাশাপাশি, মহামারি অবস্থার কথা মাথায় রেখে Syska এই ওয়াচটিতে একটি অসাধারণ উদ্ভাবনী ফিচার রেখেছে। যেটি হল, 'হ্যান্ড স্যানিটাইজেশন রিমাইন্ডার'। এই ফিচারটি আপনাকে নিয়মিতভাবে কিছু সময়ের অন্তরে হাত স্যানিটাইজ করার কথা মনে করিয়ে দেবে। আবার, কোনো অজানা সারফেস ছুঁলে সেই বিষয়েও তত্‍ক্ষণাত্‍ অ্যালার্ট দিয়ে সতর্ক করবে আপনাকে। এছাড়া, শরীরের হাইড্রেশনের কথা মাথায় রেখে দেওয়া হয়েছে 'ওয়াটার রিমাইন্ডার ফিচার', যার মাধ্যমে আপনি দৈনিক কতটা করে জল পান করছেন সেই হিসাবও রাখতে পারবেন।

কোম্পানির তরফে জানানো হয়েছে, Syska Bolt SW200 স্মার্টওয়াচটিতে ওয়েদার স্ট্যাটাস দেখা যায়। যার ফলে আবহাওয়ার যাবতীয় তথ্য আপনি আপনার ঘড়ির মাধ্যমেই পেয়ে যাবেন। খুব সহজেই ওয়াচটির মাধ্যমে মিউজিক প্লে লিস্ট নিয়ন্ত্রণ করা যায়। এর জন্য আছে প্লে, পজ্ বা স্টপ বাটন। শুধু তাই নয়, ক্যামেরা কন্ট্রোল ফিচারের মাধ্যমে ছবিও তোলা যায়।

এছাড়াও, স্মার্টওয়াচটিতে আছে ক্রিকেট, ব্যাডমিন্টন, সুইমিং, রানিং, সাইক্লিং, সহ আটটি প্রি-লোডেড স্পোর্টস মোড। স্মার্ট নোটিফিকেশন ফিচার থাকার কারণে, খুব সহজেই কল, মেসেজ, ইমেইল ও অন্যান্য নোটিফিকেশন পাওয়া যাবে। যে কোনো রকম আপডেট পেতে কেবল 'নোটিফিকেশন রিমাইন্ডার' অপশনটি অন রাখলেই হবে।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours