বিমান অবতরণের সময় দুর্ঘটনা ঘটল কলকাতা বিমানবন্দরে। জানা গেছে মাটি ছোঁয়ার আগের মুহূর্তে প্রবল ঝাঁকুনি হয় বিমানের ভিতরে। তাতে আহত হন বেশ কয়েকজন যাত্রী। মূলত খারাপ আবহাওয়ার কারণেই এই বিপত্তি বলে জানা যাচ্ছে। সোমবার দুপুরে মুম্বই থেকে কলকাতায় আসছিল ভিস্তারার ইউকে ৭৭৫ বিমানটি। কিন্তু সারাদিনের গুমোট গরমের পর দুপুরের দিকে এদিন আবহাওয়া আচমকাই বদলে যায়। 

তুমুল বৃষ্টি শুরু হয় কলকাতার একাধিক অঞ্চলে। বইতে থাকে ঝোড়ো হাওয়াও। এই ঘূর্ণিঝড় পরিস্থিতির মাঝেই কলকাতা বিমানবন্দরে অবতরণ করতে চায় ভিস্তারার বিমানটি। দুপুর ঠিক ১.৫৫ মিনিট নাগাদ বিমানবন্দরের মাটি ছোঁয়ার কথা ছিল ,


 অবতরণের সময় প্রবল ঝাঁকুনি শুরু হয়। তাতেই আহত হন যাত্রীরা। জানা গেছে তিন জন যাত্রীর অবস্থা রীতিমতো গুরুতর। তাঁদের স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়। আপাতত সেখানেই চিকিত্‍সাধীন রয়েছেন তাঁরা। কেন এমন ঘটনা ঘটল তা খতিয়ে দেখছে বিমানবন্দরের কর্মী এবং সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। তবে প্রাথমিক ভাবে দুর্ঘটনার জন্য খারাপ আবহাওয়াকেই দায়ী করা হয়েছে। এদিকে আবহাওয়া দফতর জানিয়েছে, ১০ তারিখ থেকে টানা চার দিন বজ্রবিদ্যুত্‍সহ ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে কলকাতা ও দক্ষিণবঙ্গের অন্যান্য জেলাগুলিতে। সেক্ষেত্রে বিমান চলাচলে অপ্রীতিকর পরিস্থিতি যাতে আর তৈরি না হয় তার দিকে নজর রাখা আবশ্যক।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours