বিয়ে একটি সামাজিক বন্ধন। দুটি মানুষ ও পরিবার এক সুতোয় বাঁধে পরে। আর এই এক সুতোয় বাঁধার আগেই ভেঙে যায় অনেকের বিয়ে। তাও আবার সামান্য কারণে। খাবারের মেন্যুতে মাংস না থাকায়। শুনতে অবাক লাগলেও কথাটা সত্যি। তেমনটাই হয়েছে উড়িষ্যায়।

সেখানে একটি বিয়ে বাড়িতে খাবারের তালিকায় খাসির মাংস না থাকা ভেঙে গেল বিয়ে। শুধু তাই নয় হবু কনের বদলে অন্য এক নারীকে বিয়ে করে নিয়ে যায় বর।

জানা যায়, উড়িষ্যার কেওনঝাড় জেলার বাসিন্দা বয়স ২৭ বছর রমাকান্ত। তিনি পাশের জেলার বাঁধাগাঁওয়ে বিয়ে করতে যান। বিয়ে বাড়িতে কনের পরিবারের পক্ষ থেকে বরকে স্বাগত জানানো হয়। এতটুক পর্যন্ত সব ঠিকঠাকই ছিল। পরে যখন বরপক্ষকে খাবার দেয়া হয়, তখনই বাঁধে বিপত্তি শুরু।

খাবার সামনে দেয়ার পর খাবারের মেনুতে খাসির মাংস নেই। এ নিয়ে প্রথমে খাবার পরিবেশনকারীদের সঙ্গে শুরু হয় কথা কাটাকাটি। আস্তে আস্তে ছড়িয়ে পড়ে গোটা বিয়ে বাড়িতেই এই ঘটনা। উত্তপ্ত পরিস্থিতি মুহুর্তের মধ্যেই হাতের নাগালের বাইরে চলে যায়। শেষে পাত্র সবাইকে অবাক করে সরাসরি বিয়ে না করার সিদ্ধান্ত জানান।

বরের এই সিদ্ধান্ত পাল্টানোর জন্য কনেপক্ষ সবরকম চেষ্টা করলেও তাদের সব চেষ্টাই বিফলে যায়। পরে বরকে সঙ্গে নিয়ে বরপক্ষ বিয়ে বাড়ি ছেড়ে চলে যায়। সেখান থেকে চলে যাবার পর পাশের গ্রামেই এক আত্মীয়ের বাড়িতে বাকি দিন কাটায় বরপক্ষ। এরপর ওই দিন রাতেই আরেক নারীকে বিয়ে করেন রমাকান্ত পাত্র।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours