Facebook-এর তরফ থেকে ইতিমধ্যেই iOS এবং আন্ড্রয়েড ডিভাইসগুলির জন্য Instagram-এর মোবাইল অ্যাপে একটি আপডেটও পাঠানো হয়েছে। আর সেই আপডেটের পরই Facebook Messenger থেকে Instagram-এ চ্যাট করা যাবে।

বিগত কিছু দিন ধরেই নিজের বিবিধ সার্ভিসগুলির সংযুক্তিকরণের চেষ্টা করে যাচ্ছিল সোশ্যাল মিডিয়া জায়ান্ট Facebook। এবার সেই লক্ষ্যেই ঘুঁটি সাজানো শুরু করে দিল মার্ক জাকারবার্গের সংস্থা। খুব শিগগিরই নতুন একটি আপডেট আনতে চলেছে Facebook। আর সেই আপডেটের মাধ্যমেই আখেরে Messenger এবং Instagram-এর চ্যাট সিস্টেম জুড়তে চলেছে। আমেরিকাতে ইতিমধ্যে এই সংযুক্তিকরণের প্রক্রিয়া শুরুও হয়ে গিয়েছে।

একটি রিপোর্ট থেকে জানা গিয়েছে যে, ইউজারদের কাছে একটি পপ-আপও আসতে শুরু করেছে, যেখানে লেখা হয়েছে যে, Instagram এবং একটি রিপোর্ট থেকে জানা গিয়েছে যে, Instagram ইউজারদের কাছে একটি পপ-আপও আসতে শুরু করেছে, যেখানে লেখা হয়েছে যে, Instagram এবং Facebook Messenger মার্জ হচ্ছে। ওই আপডেটটি একবার হয়ে গেলেই তারপর Instagram এবং Facebook Messenger একই সঙ্গে ব্যবহার করতে পারবেন গ্রাহকেরা। আর তার সঙ্গেই মিলবে সোয়াইপ-টু-রিপ্লাই, নতুন ইমোজি রিঅ্যাকশন-সহ আরও একাধিক গুরুত্বপূর্ণ ফিচার্স।

মার্ক জাকারবার্গের সংস্থার নয়া এই আপডেটে বিশেষত ৪টি উল্লেখযোগ্য ফিচার্স রয়েছে। চ্যাটের জন্য নতুন রঙিন লুক, ইমোজি রিঅ্যাকশন, মেসেজের জন্য সোয়াইপ-টু-রিপ্লাই এবং Facebook-এর বন্ধুদের সঙ্গে চ্যাট। এই আপডেটের মাধ্যমে আপনার Facebook বন্ধুদের যেমন Instagram-এও দেখতে পাবেন, তেমনই আবার Instagram থেকেই Facebook-এর বন্ধুদের সঙ্গে চ্যাটও করতে পারবেন।

সংবাদমাধ্যম The Verge-এর রিপোর্টে বলা হচ্ছে, Facebook-এর তরফ থেকে ইতিমধ্যেই iOS এবং আন্ড্রয়েড ডিভাইসগুলির জন্য Instagram-এর মোবাইল অ্যাপে একটি আপডেটও পাঠানো হয়েছে। সেই আপডেট সংক্রান্ত বার্তায় লেখা হচ্ছে যে, এবার থেকে Instagram-এ মেসেজ পাঠানোরও নতুন একটি উপায় রয়েছে। রয়েছে বেশ কিছু নতুন ফিচার্সও। কিছু দিনের মধ্যেই ভারতেও এই আপডেট রোল আউট করবে। কিন্তু ঠিক কবে, সেই বিষয়ে এখনও অবধি Facebook-এর তরফে নিশ্চিত করে কিছুই জানানো হয়নি।

সেই রিপোর্টে আরও বলা হয়েছে যে, Facebook ইতিমধ্যেই আপডেট দেখাতে শুরু করেছে। কিন্তু Instagram ইউজারেরা এখনই সেই মার্জার সংক্রান্ত ফাংশনগুলি ব্যবহার করতে পারবেন না। এটি Facebook এর বিভিন্ন প্রোডাক্ট এবং অ্যাপকে এক ছাতার তলায় নিয়ে আসার একটি পদক্ষেপ।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours