এর আগে একাধিক প্রাক্তন ক্রিকেটার এবং প্রশাসনিক ক্ষেত্রে যুক্ত একাধিক ব্যক্তি জানিয়েছেন যে তারা সৌরভ গঙ্গোপাধ্যায়কে পরবর্তী আইসিসি চেয়ারম্যান হিসেবে দেখতে চান। এবার সেই দলে ঢুকলেন সিএবি প্রেসিডেন্ট অভিষেক ডালমিয়া। সিএবিতে দীর্ঘদিন সৌরভের অধীনে কাজ করার পর এবার ক্রিকেট প্রশাসনের সর্বোচ্চ স্তরে দাদাকে দেখতে চান অভিষেক।

যদিও নিজের বক্তব্যে তিনি সৌরভের নাম নেননি, কিন্তু তার কথায় বোঝাই যায় তিনি কার কথা বলতে চেয়েছেন। সর্বভারতীয় একটি সংবাদ সংস্থাকে দেওয়া সাক্ষাৎকারে অভিষেক বলেন, “ভারত থেকে কারোর চেয়ারম্যান পদে আসাটা খুবই জরুরি। অতিমারির জেরে বিশ্ব ক্রিকেট একটি কঠিন সময়ের মধ্যে দিয়ে যাচ্ছে। খেলাকে বাঁচাতে এই কঠিন সময়ে প্রয়োজন একটি শক্তিশালী আইসিসির।”

২০২১ এবং ২০২৩ সালে দুটি বিশ্বকাপ আয়োজন করতে হবে ভারতকে। আর সেই নিয়ে অভিষেক বলেছেন, “আমার মনে হয় এই সময়ে একজন কঠিন নেতৃত্বের প্রয়োজন। সম্প্রচারকারী সংস্থা ছাড়া স্পনসররাও গুরুত্বপূর্ণ স্টেকহোল্ডার। তাই এটি খুবই জরুরি যে আইসিসির ক্ষেত্রে ভারতকে বড়সড় ভূমিকা নিতে হবে।”

এই নিয়ে সিএবি প্রেসিডেন্ট আরও বলেন, “এরপর রয়েছে করের বিষয়ে, যা আইসিসি এবং বিসিসিআই-এর মধ্যে সমঝোতা হবে। আমি জানি না বিসিসিআই কিভাবে অথবা কি ভাবনা নিয়ে রয়েছে। তবে আমি নিশ্চিত যে তারা পুরো বিষয়টিই ভেবে দেখবেন।”

Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours