তিনি হায়দরাবাদের এশিয়ান ইনস্টিটিউট অফ গ্যাস্ট্রোএন্ট্রোলজিতে ভর্তি ছিলেন। কিছুদিন ধরে তার অবস্থা সঙ্কটজনক ছিল। নিশীকান্তকে আইসিইউতে রাখা হয়েছিল। নিশীকান্ত কামাতের মৃত্যুতে শোকপ্রকাশ করেছেন বলিউড অভিনেতা অজয় দেবগন। তাঁর নির্দেশনায় অজয় ‘দৃশম’ ছবিতে অভিনয় করেছিলেন।

কিছু দিন আগে থেকেই নিশিকান্তের মৃত্যুর খবর ছড়িয়ে পড়েছিল সোশ্যাল মিডিয়ায়। যার কারণে অভিনেতা রীতেশ দেশমুখ এবং পরিচালক মিলাপ জাভেরি টুইট করেছিলেন যে, নিশীকান্ত বেঁচে আছেন এবং গুরুতর অবস্থায় আছেন। যদিও এখন তিনি মারা গিয়েছেন। হাসপাতালে ভর্তি হওয়ার সময় নিশীকান্ত কামাতের স্বাস্থ্যের বিষয়ে একটি প্রেস বিবৃতি জারি করা হয়েছিল। সেই বিবৃতিতে বলা হয়েছিল যে, নিশীকান্তকে ৩১ জুলাই এআইজি হাসপাতালে আনা হয়েছে। তাঁর দেখাশোনার জন্য সিনিয়র ডাক্তারদের একটি দল গঠন করা হয়েছিল, যারা প্রতিনিয়ত তাঁর স্বাস্থ্য পর্যবেক্ষণ করছিলেন। এই দলে অনেক গ্যাস্ট্রোএন্ট্রোলজিস্ট, হেপাটোলজিস্ট যুক্ত ছিলেন।

তবে শুধু পরিচালক নয় বেশ কিছু ছবিতে অভিনয়ও করেছিলেন নিশীকান্ত। জন আব্রাহামের ছবি ‘রকি হ্যান্ডসাম’-এ তিনি ভিলেনের চরিত্রে অভিনয় করেছিলেন এবং এই ছবিতে অভিনয়ের জন্য তিনি বেশ প্রশংসিত হয়েছিলেন। এর বাইরে তিনি অনিল কাপুরের ছেলে হর্ষবর্ধন কাপুরের সাথে ‘ভবেশ জোশী: সুপারহিরো’ ছবিতেও কাজ করেছিলেন। ২০০৮ সালে ‘মুম্বই মেরি জান’ নামে ছবিতে পরিচালনার মাধ্যমে বলিউডে অভিষেক ঘটে নিশীকান্তের। ছবিটি বক্স অফিসে ভাল সাড়া ফেলেছিল এবং তার নির্দেশনায় বাস্তববাদী গল্প নিয়ে এই ছবি প্রশংসিত হয়েছিল।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours