কয়েকদিন আগে মার্কিন প্রেসিডেন্টকে নিয়ে লেখা ভাগ্নি মেরি ট্রাম্পের "টু মাচ অ্যান্ড নেভার এনাফ: হাউ মাই ফ্যামিলি ক্রিয়েটেড ওয়ার্ল্ডস মোস্ট ডেঞ্জারাস ম্যান" বইটির প্রকাশনা রুখতে আদালতে পর্যন্ত গিয়েছিলেন রবার্ট ট্রাম্প। কিন্তু মার্কিন প্রেসিডেন্টের অনেক বিচিত্র চরিত্রের উল্লেখ থাকা ওই বইটির প্রকাশনা রুখতে পারেননি রবার্ট। নির্বাচনের আগেই প্রকাশ্যে এসেছে সে বই। আদালতে সে যুদ্ধে হেরে গিয়েছিলেন মার্কিন প্রেসিডেন্টের ছোট ভাই তথা বন্ধু। এবার জীবন যুদ্ধটাও থমকে গেল তাঁর।

তিনি বলেছেন, "সে শুধু আমার ভাই ছিল না। সে ছিল আমার প্রিয় বন্ধু। আমি তাঁকে মিস করবো। কিন্তু আমরা আবার দেখা করবো" বড় দাদা ছোট ভাইর মৃত্যুর খবরে আরও বলেছেন, "আমার হৃদয়ে আজীবন তাঁর স্মৃতি থাকবে।"

শুক্রবারই অসুস্থ ছোট ভাইর সঙ্গে হাসপাতালে দেখা করে এসেছিলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। একদিনের মধ্যেই শনিবার রাতে প্রাণ হারিয়েছেন রবার্ট ট্রাম্প। শোকাহত অবস্থায় সে কথা জানিয়েছেন ট্রাম্প।

"আই লভ ইউ, রেস্ট ইন পিস" একথা দিয়েই তাঁর শোকবার্তা শেষ করেছেন ট্রাম্প। মার্কিন প্রেসিডেন্টের থেকে ২ বছরের ছোট ছিলেন রবার্ট ট্রাম্প। তাঁর বয়স ছিল ৭২। স্থানীয় সংবাদমাধ্যম অনুয়ায়ী রবার্ট জুন মাসে নিউ ইয়র্কের সিনাই হাসপাতালে প্রায় ১ সপ্তাহেরও বেশি সময় ধরে ছিলেন ইন্টেনসিভ কেয়ার ইউনিটে। যদিও মৃত্যুর কারণ এখনও স্পষ্ট নয়।

শুক্রবার ট্রাম্প জানিয়েছিলেন, "কঠিন সময়ের" মধ্য দিয়ে যাচ্ছেন তাঁর ভাই। সে লড়াই শেষ। তবে ভাইর শেষকৃত্যে থাকছেন না মার্কিন প্রেসিডেন্ট। নির্বাচনী প্রচারের ঠাসা কর্মসূচি ট্রাম্পের। তবে ভোটের আগে ভাই হারা হলেন মার্কিন প্রেসিডেন্ট।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours