লোকসভা ভোটের আগে থেকেই বাঁকুড়ায় কিছুটা অস্বস্তি তৈরি হয়েছিল সুভাষ সরকারের জন্য। দলের নীচু তলার কর্মী-সমর্থকদের একাংশের তাঁর বিরুদ্ধে ক্ষোভের সঞ্চার হয়েছিল। গত বছরের শেষ দিকে বিজেপির পার্টি অফিসেই সুভাষ সরকারকে তালাবন্ধ করে বিক্ষোভ দেখিয়েছিলেন দলের কর্মী-সমর্থকদের একাংশ।

 বাঁকুড়ায় পরাজিত কেন্দ্রীয় মন্ত্রী সুভাষ সরকার, ধরাশায়ী তৃণমূলের সামনে
সুভাষ সরকার (ফাইল ছবি)


বাঁকুড়া: লোকসভা ভোটে ধরাশায়ী বঙ্গ বিজেপির আরও এক হেভিওয়েট। বাঁকুড়ায় পরাজিত কেন্দ্রীয় মন্ত্রী সুভাষ সরকার। কেন্দ্রীয় প্রতিমন্ত্রীকে হারিয়ে বাঁকুড়া থেকে জয়ী হয়েছেন তৃণমূলের অরূপ চক্রবর্তী। লোকসভা ভোটের আগে থেকেই বাঁকুড়ায় কিছুটা অস্বস্তি তৈরি হয়েছিল সুভাষ সরকারের জন্য। দলের নীচু তলার কর্মী-সমর্থকদের একাংশের তাঁর বিরুদ্ধে ক্ষোভের সঞ্চার হয়েছিল। গত বছরের শেষ দিকে বিজেপির পার্টি অফিসেই সুভাষ সরকারকে তালাবন্ধ করে বিক্ষোভ দেখিয়েছিলেন দলের কর্মী-সমর্থকদের একাংশ।


তারপরও দলীয় নেতৃত্ব বাঁকুড়া থেকে ভরসা রেখেছিল সুভাষ সরকারের উপর। বাঁকুড়া থেকে ফের একবার প্রার্থী করা হয়েছিল কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী সুভাষ সরকারকে। কিন্তু শেষ পর্যন্ত এ যাত্রায় ইভিএম ও ভাগ্য কোনোটাই সঙ্গ দিল না সুভাষ সরকারের। হাড্ডাহাড্ডি লড়াইয়ে সুভাষকে পিছনে ফেলে জয়ী হলেন তৃণমূলের অরূপ চক্রবর্তী।

পরাজয়ের পর সুভাষ সরকার জানিয়েছেন, ‘আমরা আলোচনায় বসব। দলীয়ভাবে পর্যালোচনা করা হবে। তখন এর কারণ বুঝতে পারব। অন্তর্ঘাত হয়েছে কি না, তা বলা মুশকিল। রাজ্যের এই সরকারের পক্ষে সবই সম্ভব।’


উল্লেখ্য, এবারের লোকসভা ভোটের প্রচার পর্বেও পুরনো মামলার প্রসঙ্গ টেনে বিজেপি প্রার্থীকে একহাত নিয়েছিলেন অরূপ। বলেছিলেন, “সুভাষ সরকারের প্রতিদ্বন্দিতা করার কোনো অধিকার নেই। আমি দয়া করে তাঁকে প্রতিদ্বন্দ্বিতা করতে দিয়েছি।” সেই নিয়ে আবার পাল্টা দিয়েছিলেন সুভাষ সপকারও। তৃণমূল প্রার্থীর বিরুদ্ধে মানহানির মামলার হুঁশিয়ারিও দিয়েছিলেন সুভাষ সরকার।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours