অভিযুক্ত শিক্ষকের নাম মোহন কুমার। ভোর ৬টা থেকে স্কুল শুরু হয়। প্রায়দিনই ওই শিক্ষক এসে ক্লাসে ঘুমান। অভিযোগ জানালেও, তাঁর স্বভাবে পরিবর্তন হয়নি।  

ক্লাসে হাঁ করে বসে পড়ুয়ারা, ঠ্যাংয়ের উপর ঠ্যাং তুলে ফ্যানের হাওয়ায় নাক ডাকাচ্ছেন শিক্ষক!
ক্লাস চলাকালীন ঘুমাচ্ছেন শিক্ষক।

 একেই পড়ুয়ার সংখ্য়া কম, যে’কজন আসে, তাদের পড়ানোরও বালাই নেই। পড়ুয়ারা বসে ক্লাসরুমে, এদিকে পায়ের উপরে পা তুলে, নাক ডাকিয়ে ঘুমোচ্ছেন শিক্ষক। এমনই দৃশ্য ধরা পড়ল একটি প্রাথমিক স্কুলে। শিক্ষকের ঘুম ভাঙাতেই চোখে-মুখে ফুটে উঠল বিরক্তি। যেন ঘোর অপরাধ করে ফেলা হয়েছে ঘুম ভাঙিয়ে।


এই দৃশ্যটি দেখা গিয়েছে বিহারের মধুবনি জেলায়। সেখানে পিপরাউন প্রাথমিক বিদ্যালয়ের এক শিক্ষককে স্কুলে ক্লাস চলাকালীন ঘুমোতে দেখা যায়। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে ভিডিয়ো। দেখা যাচ্ছে, ক্লাসে বসে রয়েছে পড়ুয়ারা। এদিকে স্ট্যান্ড ফ্যান চালিয়ে, চেয়ার বসেই নাক ডাকছেন শিক্ষক। পড়ুয়ারা ডাকাডাকি করলেও, তার ঘুম ভাঙার নাম নেই। পরে যে ব্যক্তি ওই শিক্ষকের ঘুমোনোর ভিডিয়ো রেকর্ড করছিলেন, তিনি ডেকে ওঠান শিক্ষককে। ঘুম থেকে ওঠানোর জন্য বিরক্তিও প্রকাশ করেন ওই শিক্ষক। কেন তিনি ঘুমাচ্ছিলেন, সেই প্রশ্ন করা হলেও, ট্যারা-ব্যাঁকা জবাব আর বিরক্তি দেখান তিনি।

জানা গিয়েছে, অভিযুক্ত শিক্ষকের নাম মোহন কুমার। ভোর ৬টা থেকে স্কুল শুরু হয়। প্রায়দিনই ওই শিক্ষক এসে ক্লাসে ঘুমান। অভিযোগ জানালেও, তাঁর স্বভাবে পরিবর্তন হয়নি।


মধুবনী জেলার হারলাখি শিক্ষা দফতরের অতিরিক্ত মুখ্যসচিব কেকে পাঠক জানান, বহুবার স্কুল পরিদর্শন করা হয়েছে। কিন্ত শিক্ষকদের মধ্যে গা-ছাড়া মনোভাব রয়েছে। নিয়মের কড়াকড়ি সত্ত্বেও তাদের বাগে আনা যাচ্ছে না।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours