এই সন্দেশখালিতে এবার প্রতিবাদী মুখ রেখা পাত্রকে প্রার্থী করেছে বিজেপি। রেখা দেবীর সঙ্গে আগেই ফোনে কথা বলতে শোনা গিয়েছিল মোদীকে। এদিন ফের একবার তাঁর প্রশংসায় পঞ্চমুখ হন। সাফ বলেন, “আমি মনে করি বাংলায় এক নারীর হাত ধরে যে অত্যাচার চলছে তার উত্তর নারী শক্তিই দেবে।”

বাংলায় অনেক বড় পরিবর্তন হবে, শুধু সময়ের অপেক্ষা: মোদী
বিশেষ সাক্ষাৎকারে মোদী


কলকাতা: ‘বাংলায় অনেক বড় পরিবর্তন হবে। শুধু সময়ের অপেক্ষা।’ টিভি-৯ নেটওয়ার্কের এক্সক্লুসিভ সাক্ষাৎকারে ফের মমতার সরকারের বিরুদ্ধে সুর চড়াতে দেখা গেল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে। তোপ দাগলেন তৃণমূল সরকারের বিরুদ্ধে ওঠে পাহাড়-প্রমাণ দুর্নীতি নিয়েও। আক্রমণের ঝাঁঝ বাড়িয়ে বললেন, “বিজেপিকে যতই গালি দিক, নোটের তাড়া কোথায় লুকোবে? সকলের চোখের সামনে বেরিয়েছে। খাটের তলা থেকে নোট বেরিয়েছে। গোটা দেশে ঘৃণা তৈরি হয়েছে। দুর্নীতির বিরুদ্ধে পুরো শক্তি নিয়ে লড়াই করছে মোদী সরকার।”


এদিন মোদীর মুখে বারবার শোনা যায় নারী ক্ষমতায়নের কথা। বলেন, “ভারতের ৫০ শতাংশ জনসংখ্যা ভারতের উন্নতিতে যোগ দিলে দেশের উন্নতির পথ আরও সুগম হবে। মহিলাদের ক্ষমতায়নের জন্য সবথেকে বেশি চেষ্টা করি। আমাদের দেশের মহিলাদের ক্ষমতা আছে দেশকে বদলানোর। গুজরাটে মুখ্যমন্ত্রী থাকার সময়ও আমি মহিলাদের গুরুত্ব দিতাম। আমূল কিংবা লিজ্জত পাপড় যে কোনও বড় ব্র্যান্ডের সঙ্গে পাল্লা দেয়। দুটি সংস্থাই মহিলারা চালায়।” মোদী আরও বলেন, এতদিন পর্যন্ত আমরা মনে করতাম, মহিলারা ছোটখাট কাজ করলেই তাদের ক্ষমতায়ন হয়ে যায়। আমি বলেছি না। সাইকোলজিক্যাল বাধা দূর করতে হবে। আমি এই জন্য়ই ড্রোন দিদির প্রকল্প নিয়েছি। গ্রামে যখন মানুষ দেখবে মহিলারা ড্রোন পাইলট, তাদের মহলাদের প্রতি দৃষ্টিভঙ্গি বদলে যাবে।” তবে নারী সুরক্ষা যে বর্তমানে একটা বড় ইস্যু সে কথাও বারবার শোনা যায় মোদীর মুখে। মুখ খোলেন বাংলার সন্দেশখালির নারী নির্যাতন নিয়ে। 


Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours