দেওয়া সাক্ষাৎকারে সংরক্ষণ নিয়ে কথা বলতে গিয়েই প্রধানমন্ত্রী মোদী বলেন, "ধর্মের ভিত্তিতে সংরক্ষণ দেওয়া অসাংবিধানিক। কংগ্রেস সেটাই করতে চাইছে। জনজাতি-উপজাতিদের সংরক্ষণ ছিনিয়ে মুসলিমদের দিতে চাইছে।"

ওয়েনাডে কি মুসলিমদের নিয়ে 'ডিল' হয়েছে? কোন আঁতাতের ইঙ্গিত দিলেন প্রধানমন্ত্রী
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।


 সংরক্ষণ ইস্যুতে ফের প্রধানমন্ত্রী মোদীর নিশানায় কংগ্রেস। সরাসরি রাহুল গান্ধীকে বিঁধে তিনি প্রশ্ন করলেন, ওয়েনাডে মুসলিমদের সংরক্ষণ দেওয়া নিয়ে কোনও ‘ডিল’ হয়েছে কি না।  দেওয়া সাক্ষাৎকারেই এই কথা বলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।


লোকসভা নির্বাচনের মাঝেই শুরু হয়েছে সংরক্ষণ নিয়ে বিতর্ক। বিজেপির অভিযোগ, কংগ্রেস ক্ষমতায় এলে জনজাতি, উপজাতি, ওবিসিদের জন্য বরাদ্দ সংরক্ষণ মুসলিমদের দিয়ে দেবে। এই নিয়ে বিগত কয়েকদিন ধরে রাহুল গান্ধীকে আক্রমণ করেছেন প্রধানমন্ত্রীও।

 দেওয়া সাক্ষাৎকারে সংরক্ষণ নিয়ে কথা বলতে গিয়েই প্রধানমন্ত্রী মোদী বলেন, “ধর্মের ভিত্তিতে সংরক্ষণ দেওয়া অসাংবিধানিক। কংগ্রেস সেটাই করতে চাইছে। জনজাতি-উপজাতিদের সংরক্ষণ ছিনিয়ে মুসলিমদের দিতে চাইছে।”


তিনি বলেন, “আমার মনে একটা প্রশ্ন রয়েছে। ওয়েনাডে কি কোনও চুক্তি হয়েছে যে ওই আসনে (কংগ্রেস) জিতে গেলে, তার বদলে মুসলিমদের সংরক্ষণে একটা অংশ দেওয়া হবে? গোটা দেশ জানতে চায় এই বিষয়ে।”

প্রধানমন্ত্রী আরও বলেন, “আজ যা হচ্ছে, তা হল সংবিধান প্রদত্ত সংরক্ষণ জনজাতি, উপজাতি ও ওবিসিদের থেকে কেড়ে নেওয়ার উপায় খুঁজছে কংগ্রেস। ওরা ধর্মের ভিত্তিতে সংরক্ষণ চায়। যখন সংবিধান তৈরি হয়েছিল, তখন মাসের পর মাস আলোচনা হয়েছিল। জ্ঞানী ব্যক্তিদের মধ্যে আলোচন হয়েছিল যে ধর্মের ভিত্তিতে নাকি শ্রেণির ভিত্তিতে সংরক্ষণ দেওয়া উচিত। তখনই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছিল… আজ ওরা (কংগ্রেস) ধর্মের ভিত্তিতে সংরক্ষণ দেওয়ার চেষ্টা করছে শুধুমাত্র ভোট ব্যাঙ্কের খাতিরে।”
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours