কেকেআরের বিরুদ্ধে শুরুতেই ঝড় বইয়ে দিয়েছিলেন বিরাট। কিন্তু বেশিক্ষণ সেই ঝড়ের স্থায়িত্ব ছিল না। হর্ষিত রানার বলে ফিরে যান ৮ বলে ১৮ করে। এই আউট নিয়েই তীব্র বিতর্ক দেখা গিয়েছে আইপিএলে। প্রযুক্তিগত ত্রুটির কারণেই নাকি আউট হয়েছেন বিরাট, এমন বলা শুরু করেছেন অনেকেই। 

কিন্তু ধারাভাষ্যকাররা অনেকেই যুক্তি দিয়ে বুঝিয়ে দিয়েছেন, বিরাটের আউট যথাযথ নিয়ম মেনেই দেওয়া হয়েছে। আম্পায়ার কোনও ভুলই করেননি।

আউট হয়ে ঝামেলা আম্পায়ারের সঙ্গে, বিরাট জরিমানা কোহলির!


কলকাতা: কোমরের উপরের বলে আউট হয়েছেন। এমনই দাবি ছিল তাঁর। আম্পায়ারের সিদ্ধান্তকে চ্যালেঞ্জও জানিয়েছিলেন। কিন্তু তা কাজে লাগেনি। তৃতীয় আম্পায়ার বল ট্র্যাকিং দেখে আউটের সিদ্ধান্তই বহাল রাখেন। তার পরও ক্ষোভ গোপন করেননি তিনি। আম্পায়ারকে প্রশ্নবাণে জর্জরিত করেন। এতেই শেষ নয়, ম্যাচের পরও আম্পায়ারের সঙ্গে কথা বলতে দেখা যায় তাঁকে। তিনি যে অখুশি, তাও শরীরীভাষায় ফুটে উঠছিল। এর ফল হাতেনাতে পেলেন বিরাট কোহলি। কেকেআর ম্যাচে বিধিভঙ্গের অপরাধে আরসিবি তারকার বিরাট জরিমানা করল বিসিসিআই।


কেকেআরের বিরুদ্ধে শুরুতেই ঝড় বইয়ে দিয়েছিলেন বিরাট। কিন্তু বেশিক্ষণ সেই ঝড়ের স্থায়িত্ব ছিল না। হর্ষিত রানার বলে ফিরে যান ৮ বলে ১৮ করে। এই আউট নিয়েই তীব্র বিতর্ক দেখা গিয়েছে আইপিএলে। প্রযুক্তিগত ত্রুটির কারণেই নাকি আউট হয়েছেন বিরাট, এমন বলা শুরু করেছেন অনেকেই। কিন্তু ধারাভাষ্যকাররা অনেকেই যুক্তি দিয়ে বুঝিয়ে দিয়েছেন, বিরাটের আউট যথাযথ নিয়ম মেনেই দেওয়া হয়েছে। আম্পায়ার কোনও ভুলই করেননি।

বিরাট স্টেপ আউট করেছিলেন হর্ষিতের বল খেলার জন্য। ক্রিজ ছেড়ে বেরনোর কারণেই হর্ষিতের বল কোমরের উপর ছিল। যদি ক্রিজে দাঁড়িয়ে খেলতেন, তা হলে ওই বল কোমরের নিচে থাকত। স্টেপ আউট করা ব্যাটারের পজিশন ট্র্যাক করার ক্ষেত্রে প্রযুক্তি তাঁর স্টান্স পজিশনই ধরবে। এগিয়ে গিয়ে খেলছে কিনা, তা ধরা হবে না। প্রাক্তন ক্রিকেটারদের এই যুক্তি কিন্তু অনেকেই উড়িয়ে দিচ্ছেন। কেউ কেউ আবার এও বলছেন, ভুলের শিকার হয়েছেন বিরাট। ফুটবলের অফসাইডের ক্ষেত্রে যেমন একটা লাইন আঁকা হয়, এ ক্ষেত্রেও তাই করা উচিত।


পরিস্থিতি যাই হোক না কেন, বিরাট কিন্তু বিতর্কের কেন্দ্রে। আউট হয়ে তিনি যে ঝামেলা করেছেন, তার খেসারত দিতে হল। ৫০ শতাংশ ম্যাচ ফি কাটা গেল তাঁর। স্লো ওভার রেটের কারণে ক্যাপ্টেন ফাফ দু’প্লেসির ১২ লক্ষ টাকা জরিমান হয়েছে। একে টিম টানা ছ’ম্যাচ হেরে বসেছে। তার উপর টিমের দুই তারকার বড় জরিমানা আরও চেপে ফেলে দিল আরসিবিকে। টিমের এ বারও যা হাল, তাতে এ বারও টিম প্লে-অফে যেতে পারবে কিনা, তা নিয়ে যথেষ্ট সংশয় রয়েছে। বিরাট অঘটন না ঘটলে লিগেই শেষ হয়ে যাবে আরসিবির খেলা।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours