যদিও বয়স্কদের সঙ্গে ভোট দিতে যাওয়া সেই 'সেকেন্ড পার্সন'-এর বক্তব্য, বয়স্ক ব্যক্তিরা ভোট দিতে পারছেন না, তাই তাঁদের ধরে তাঁরা বুথের ভিতর নিয়ে যাচ্ছেন। সে কারণেই দু’জন করে ভিতরে যাচ্ছেন, EVM এ ভোট দিয়ে দিচ্ছেন।

বয়স্কদের সঙ্গে বুথে ঢুকে ভোট দিচ্ছেন অন্য কেউ? গোয়ালপোখরে বাহিনী ঘেরা একাধিক বুথে 'বেনিয়মে'র ছবি
দোলুয়ায় বৃদ্ধকে নিয়ে ভোট দিতে ঢুকছেন অন্য কেউ!


রায়গঞ্জ: বিশেষভাবে সক্ষমদের ভোট দিয়ে দিচ্ছে সঙ্গে থাকা লোকেরা। নিয়ম অনুযায়ী, ভোট দিতে না পারলে প্রিসাইডিং অফিসারদের সাহায্য করার কথা। দলুয়ায় তা হচ্ছে না। দলুয়ার ভোটে হচ্ছে বেনিয়ম। আর অভিযোগ পাওয়া মাত্রই রিপোর্ট তলব করল নির্বাচন কমিশন। দার্জিলিঙের দলুয়ার ২০০ নম্বর বুথ দলুয়া প্রাথমিক বিদ্যালয়ের বুথে একাধিক বয়স্ক ব্যক্তির সঙ্গে ঢুকছেন আরও একজন।


যদিও বয়স্কদের সঙ্গে ভোট দিতে যাওয়া সেই ‘সেকেন্ড পার্সন’-এর বক্তব্য, বয়স্ক ব্যক্তিরা ভোট দিতে পারছেন না, তাই তাঁদের ধরে তাঁরা বুথের ভিতর নিয়ে যাচ্ছেন। সে কারণেই দু’জন করে ভিতরে যাচ্ছেন, EVM এ ভোট দিয়ে দিচ্ছেন।

উল্লেখ্য, কমিশনের নির্দিষ্ট গাইড লাইনেই রয়েছে, কোনও ভোটার যদি বলেন, তিনি ভোট দিতে পারছেন না, কোথায় ভোট দেবেন তা বুঝতে পারছেন না, সেক্ষেত্রে কেবল প্রিসাইডিং অফিসারই তাঁর হয়ে ভোট দিয়ে দেবেন। কিন্তু এক্ষেত্রে সে ছবি ধরাই পড়েনি। কেন্দ্রীয় বাহিনীর ঘেরাটোপেই রয়েছে এই বুথ। তবুও এই ধরনের একাধিক অভিযোগ উঠেছে। এই ঘটনা কমিশনের সামনে আসতেই রিপোর্ট তলব করা হয়।


তবে রিপোর্ট পেয়ে কমিশনের তরফ থেকে জানানো হয়, দলুয়া প্রাথমিক বিদ্যালয়ে যে অন্যের সঙ্গে ভোট দিতে যাচ্ছিল, তাঁদের ২ জনের কাছেই অনুমতিপত্র ছিল। আগে ফর্ম ফিলাপ করে অনুমতি নেওয়া ছিল।


Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours