বালিগঞ্জ উপনির্বাচনে সর্বপ্রথম বামেদের হয়ে দাঁড়িয়েছিলেন সায়রা শাহ হালিম। তাঁর বায়োডাটা কার্যত চমকপ্রদ। সম্পর্কে তিনি সিপিএম-এর বহু পরিচিত মুখ ডাক্তার ফুয়াদ হালিমের স্ত্রী এবং বলিউড অভিনেতা নাসিরুদ্দিনের ভাইঝি। মালা রায়ের বিরুদ্ধে বামেদের এবার 'তুরুপের তাস' তিনিই।

কলকাতার বউ আমি', দুঁদে মালার বিরুদ্ধে বামেদের ট্রামকার্ড নাসিরুদ্দিনের ভাইঝি
সায়রা হালিম, দক্ষিণ কলকাতার সিপিএম প্রার্থী


কলকাতা: গত বৃহস্পতিবার লোকসভা ভোটের ১৬ জনের প্রার্থী তালিকা প্রকাশ করে বামফ্রন্ট। যার মধ্যে ১৪ জনই নতুন বলেন জানান বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু। আর এই নতুনদের মধ্যেই অন্যতম হলেন সায়রা শাহ হালিম। যিনি লোকসভা ভোটে দাঁড়িয়েছেন দক্ষিণ কলকাতা থেকে। প্রতিপক্ষ তৃণমূলের মালা রায়।


কে এই সায়রা?

বালিগঞ্জ উপনির্বাচনে সর্বপ্রথম বামেদের হয়ে দাঁড়িয়েছিলেন সায়রা শাহ হালিম। তাঁর বায়োডাটা কার্যত চমকপ্রদ। সম্পর্কে তিনি সিপিএম-এর বহু পরিচিত মুখ ডাক্তার ফুয়াদ হালিমের স্ত্রী এবং বলিউড অভিনেতা নাসিরুদ্দিনের ভাইঝি। মালা রায়ের বিরুদ্ধে বামেদের এবার ‘তুরুপের তাস’ তিনিই।


সায়রা পড়াশোনা করেছেন বিদেশ থেকে। হিন্দি-ইংরাজি-বাংলায় ঝকঝকে। এক কথায় দারুণ বাগ্মী। শুধু তাই নয়, তাঁর ঝাঁঝালো কণ্ঠ কাত করতে পারে বিরোধীদেরও। ভাল লেখক। সায়রা নিজেও বলেছেন, ‘আমি অ্যাক্টিভিস্ট পরিচয়টা পছন্দ করি,বাইডিফল্ট পলিটিসিয়ান’গত উপনির্বাচনে বাবুল সুপ্রিয়োর কাছে পরাজিত হতে হয়েছিল সায়রাকে। কিন্তু সেই ‘ধসে’ যাওয়া বামেদের ভোটের ব্যবধান কমেছিল এই সায়রার হাত ধরেই।

টিভি৯ বাংলার একান্ত সাক্ষাৎকারে সায়রা শাহ হালিম বললেন, “আমার বাবা মিলিটারি অফিসার ছিলেন।কলকাতাতে জন্মেছি। কলকাতার বউ আমি।” বরাবরই রাজনীতিতে থাকতে ভালবাসেন তিনি। তবে আজ কিন্তু ধরা পড়ল অন্য নজির। যেখানে ভোটের সময় প্রতিপক্ষ রাজনীতিকরা একে অপরকে দুষতে ব্যস্ত, সেই সময় কিন্তু মালা রায়কে নিয়ে কোনও মন্তব্য করতেই দেখা গেল না সায়রাকে। বাম প্রার্থী নিজেই জানালেন, “ওনার বিরুদ্ধে কোনও খারাপ কথা বলব না। বয়স হয়েছে।”

শুধু বললেন, “লোকসভা এলাকায় সাংসদদের দেখা যায় না। মানুষ সাংসদকে রাস্তায় দেখতে চান।” আশ্বস্ত করলেন, তাঁকে রাস্তায় দেখতে পাবেন। মানুষ পাশে পাবেন। সায়রা বলেছেন, “দক্ষিণ কলকাতার মানুষ চান পরিবর্তন। তাঁরা শান্তি চান।”
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours